Home National সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে দীপাবলিতে ফাটল দেদার বাজি

সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে দীপাবলিতে ফাটল দেদার বাজি

by Mahanagar Desk
6 views

মহানগর ডেস্ক: দীপাবলির পরেই ফের দূষণের চাদরে ঢাকল দিল্লি।  দেদার বাজি পুড়েছে সুপ্রিম কোর্টের নির্দেশ উড়িয়ে। তার পর থেকেই গোটা শহর ধোঁয়াশায় ঢেকেছে। জানা গিয়েছে,সোমবার রাজধানীর এয়ার কোয়ালিটি ইন্ডেক্সে বাতাসের মান খারাপ। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ সূত্রে খবর, শুধু দিল্লি নয়, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু-সহ একাধিক রাজ্যের বাতাসের মান খারাপ হয়েছে।

একটি বেসরকারি সংস্থার দাবি ,দীপাবলির পরের দিন সকাল সাড়ে ছটা নাগাদ দিল্লির বাতাসের মান ৫০০র গণ্ডি পেরিয়ে গিয়েছে। তাদের মতে, এদিন বিশ্বের সবচেয়ে দূষিত শহর দিল্লি। তবে কেন্দ্রীয় বোর্ডের তরফে বলা হয়, খারাপ হয়েছে দিল্লির বাতাসের মান। একিউআইয়ে বাতাসের মান কত, সেই পরিসংখ্যান অবশ্য প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবরে জানা গিয়েছে ,দিল্লির একাধিক এলাকায় একিউআই ছিল তিনশোর উপরে সকাল আটটা নাগাদ।

দিল্লি দূষণের সমস্যায় জেরবার ছিল গত কয়েকদিন ধরে।সুপ্রিম কোর্ট পরিস্থিতি সামাল দিতে বাজি ফাটানো নিষিদ্ধ করেছিল। কিন্তু রাজধানীর নানা প্রান্তে দেদার বাজি ফাটানো চলে শীর্ষ আদালতের নির্দেশ উপেক্ষা করেই।পরের দিন ফের ধোঁয়াশায় ঢেকে যায় গোটা দিল্লি তার জেরেই। যদিও, দিল্লির বাতাস রবিবার বেশ ভালো ছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved