Home National গুরুদ্বারে চুরির অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা, ঘটনায় ৬ জন গ্রেফতার

গুরুদ্বারে চুরির অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা, ঘটনায় ৬ জন গ্রেফতার

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক, পঞ্জাব: পাঞ্জাবের মোগা জেলায় এক ব্যক্তিকে গুরুদ্বার থেকে চুরি করার অভিযোগে পিটিয়ে হত্যা করা হয়েছে, যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে সরকার। প্রায় ১০ দিন আগে হামলার পরপরই করম সিং নামে ওই ব্যক্তি মারা যান। তবে এখন হামলাকারীদের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা গ্রহণ করেছে। মোগার স্থানীয় পুলিশ গুরুসার মাদি গ্রামের বাসিন্দা করম সিংকে হত্যার জন্য ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। চোরের পরিবার তাকে একদল পুরুষের হাতে মারধরের ভিডিও দেখার পরেই ঘটনাটি প্রকাশ্যে আসে। পুলিশ জানিয়েছে, গত ১৬ অক্টোবর কয়েকজন গ্রামবাসী করম সিংকে মোগার একটি হাসপাতালে ভর্তি করেছিল। তারা হাসপাতালে জানিয়েছিল যে গ্রামের একটি গুরুদ্বারে চুরির পরে পালিয়ে যাওয়ার সময় তিনি আহত হয়েছিলেন।

তবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ১৭ অক্টোবর, গ্রাম পঞ্চায়েত এবং স্থানীয় সম্প্রদায়ের চাপে করমের পরিবার শেষকৃত্য সম্পন্ন করেছে। তার মৃত্যুর প্রায় এক সপ্তাহ পর, পরিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওটি দেখতে পায়, যেখানে দেখানো হয়েছে করম সিংকে নির্মমভাবে মারধর করা হচ্ছে। এতে দেখা গেছে একদল লোক তাঁকে লাঠি দিয়ে মারছে, তাঁর হাত-পা বাঁধা। ভিডিওতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে পুলিশের কাছে ছুটে যায় পরিবার।প্রমাণ এবং পরিবারের বক্তব্যের ভিত্তিতে, পুলিশ নানক সিং, গুরনাম সিং, জগতার সিং, সিরা সিং, ধরমপাল এবং কাকু নামে ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।মামলায় আরও ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 302 (খুন), 342 (অন্যায়ভাবে আটকে রাখা), 148 (দাঙ্গা, মারাত্মক অস্ত্রে সজ্জিত) এবং 149 (বেআইনি সমাবেশ) এর অধীনে অভিযোগ আনা হয়েছে।

ঘটনার বিশদ বিবরণ প্রদান করে, সিনিয়র পুলিশ অফিসার (এসপিডি) অজয় ​​রাজ বলেন, “পরিবারের অনুরোধে, করম সিংয়ের মৃত্যুর পরপরই কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা ময়নাতদন্ত পরীক্ষার পর মৃতের আত্মহত্যার বিষয়ে তদন্ত ও রিপোর্ট করার জন্য) প্রক্রিয়া শুরু করেছিলাম। কিন্তু দুই দিন আগে একটি ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসার  পর, পরিবার অপরাধীদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উত্থাপন করেছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved