Home National আইআইটি কলেজ ক্যাম্পাসের ভেতরে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

আইআইটি কলেজ ক্যাম্পাসের ভেতরে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: বারাণসীর আইআইটি-বিএইচইউ-এর এক ছাত্রীকে বৃহস্পতিবার ভোরে ক্যাম্পাসের ভেতরে বাইক চালকদের দ্বারা শ্লীলতাহানির শিকার হতে হয়েছে। ঘটনাটি রীতিমতো ক্ষোভের জন্ম দিয়েছে, যার পরে কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার ভোররাতে ওই ছাত্রী তাঁর বন্ধুর সঙ্গে হোস্টেল থেকে বের হওয়ার সময় ঘটনাটি ঘটে। ছাত্রীটি অভিযোগে বলেছে, তাকে তিনজন বাইক-বহনকারী লোক থামিয়ে শ্লীলতাহানি করে। ছাত্রী তার অভিযোগে বলেছে, অভিযুক্তরা তাকে তার বন্ধুর কাছ থেকে আলাদা করে এবং জোর করে একটি কোণে নিয়ে যায়। তারপরে তারা তার ভিডিও তৈরি করে এবং ছবি ক্লিক করে।

ওই ছাত্রী অভিযোগে আরও বলেছে, অভিযুক্তরা ১৫ মিনিট পর তাকে ছেড়ে দেয় এবং তার ফোন নম্বর নেয়। ছাত্রীরর অভিযোগের ভিত্তিতে, ভারতীয় দণ্ডবিধির ধারা 354 (তার বিনয়কে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে মহিলাকে আক্রমণ বা অপরাধমূলক বল) এবং আইটি আইনের বিধানের অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। ঘটনার পরে, ছাত্ররা আইআইটি-বিএইচইউ ক্যাম্পাসের স্টুডেন্ট অ্যাক্টিভিটি সেন্টারে জড়ো হয়ে বিক্ষোভ করে। তারা ঘটনার সঙ্গে বাইরের উপাদান জড়িত বলে দাবি করেন এবং বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানায়। যদিও অভিযুক্তদের খুঁজে বের করা হচ্ছে। তবে কিছু ছাত্র দাবি করছে যে, তাদের আইআইটি ক্যাম্পাসের সীমানা আলাদা করা হোক।

এর পাশাপাশি ছাত্ররা সিসিটিভি ক্যামেরা এবং বিদ্যুতের মসৃণ কাজ করার বিষয়ে একটি স্মারকলিপিও দিয়েছে। ডিসিপি বলেছে, অভিযুক্তদের ধরতে একটি দল গঠন করা হয়েছে এবং সিসিটিভি ফুটেজের ভিত্তিতে তাদের খুঁজে বের করা হচ্ছে।ডিসিপি আরও বলেছেন যে শ্লীলতাহানি করা ছাত্রের কোনও ভিডিও বা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হলে ব্যবস্থা নেওয়া হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved