Home National Abuse Of Sanatan Dharma: সনাতন ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য, এমকে স্ট্যালিনের ছেলের বিরুদ্ধে মামলা

Abuse Of Sanatan Dharma: সনাতন ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য, এমকে স্ট্যালিনের ছেলের বিরুদ্ধে মামলা

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: শনিবার চেন্নাইয়ে এক অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে বলেছিলেন সনাতন ধর্মকে (Abuse Of Sanatan Dharma) শুধু বাধা দিলেই চলবে না। ওই ধর্মের অবলুপ্তি ঘটানো দরকার। সনাতন ধর্মের সঙ্গে ম্যালেরিয়ার,ডেঙ্গু ও করোনারও তুলনা টেনেছিলেন। তামিলনাডুর মুখ্যমন্ত্রীর ছেলে এমকে স্ট্যালিনের ছেলে উদয়ানিধির এহেন মন্তব্যের পর সমালোচনার ঝড় শুরু হয়ে যায়। সনাতন ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ও তথ্যপ্রযুক্তি আইনে মামলা করলেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী বিনীত জিন্দাল।

প্রবীণ আইনজীবী এক্সে(পূর্বতন টুইটার) পোস্ট করে জানান তিনি দিল্লি পুলিশে উদয়ানিধি স্ট্যালিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। জানান তামিলনাডুর মুখ্যমন্ত্রীর ছেলের মন্তব্য সনাতন ধর্ম নিয়ে তাঁর মন্তব্য প্ররোচনা ও উস্কানিমূলক এবং মানহানিকর। উদয়ানিধির আপত্তিকর মন্তব্যের পরই আসরে নেমে পড়ে বিজেপি। দলের জাতীয় মুখপাত্র এক্সে মন্তব্য করেন উদয়ানিধির মন্তব্য গণহত্যার ডাক দেওয়া ছাড়া কিছু নয়।

তবে বিজেপির সমালোচনার পরেও নিজের অবস্থানে অনড় থাকেন উদয়ানিধি। বিজেপির জাতীয় মুখপাত্র অমিত মালব্য এক্সে মন্তব্য করেন উদয়ানিধি আশি শতাংশ ভারতের গণহত্যার ডাক দিয়েছেন। তার জবাবে ডিএমকে নেতা জানান তিনি কখনওই যাঁরা সনাতন ধর্ম অনুসরণ করেন, তাদের গণহত্যার ডাক দেননি।

শনিবার রাতে এক্সে তামিলনাডুর মন্ত্রী জানান তিনি তাঁর মন্তব্যের প্রতিটি শব্দে অনড় রয়েছেন। উদয়ানিধি জানান যাঁরা সনাতন ধর্মের জন্য দুর্ভোগ ভুগছেন, সেইসব অত্যাচারিত ও প্রান্তিক মানুষদের পক্ষেই কথা বলেছেন। সাফ জানিয়ে দেন তাঁর রাস্তায় কোনও চ্যালেঞ্জ এলে তা মোকাবিলার জন্য তিনি তৈরি রয়েছেন। তা আইন আদালত বা মানুষের আদালত হোক। ভুয়ো খবর ছড়ানো বন্ধ করা হোক।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved