Home National গ্রেফতার হেমন্ত সোরেন, ইডি-সিবিআই-আয়কর দফতর নিয়ে বিস্ফোরক মন্তব্য রাহুল গান্ধীর 

গ্রেফতার হেমন্ত সোরেন, ইডি-সিবিআই-আয়কর দফতর নিয়ে বিস্ফোরক মন্তব্য রাহুল গান্ধীর 

by Mahanagar Desk
42 views

মহানগর ডেস্ক: গ্রেফতারির আভাস আগেই ছিল, সেই জল্পনা উস্কেই গতকাল বুধবার, টানা ৮ ঘণ্টার ম্যারাথন জেরার পর জমি দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত হেমন্ত সোরেন’কে গ্রেফতার করল ইডি আধীকারিকের একটি দল। এর আগে এডি জিজ্ঞাসাবাদের পরেই তিনি গতকাল স্বইচ্ছায় রাজ্যপাল সি পি রাধাকৃষ্ণনের কাছে তাঁর মুখ্যমন্ত্রী পদের পদত্যাগ পত্র জমা করেন। তার পর পরেই তাঁকে  গ্রেফতার করা হয়। তবে তাঁর এই তড়িঘড়ি পদত্যাগের সীধান্ত নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে চাপানউতোর।  অন্যদিকে রাহুল গান্ধী এই গ্রেফতারি নিয়ে সরব হয়েছে এবং করেছেন বিস্ফোরক মন্তব্য।

হেমন্ত সোরেনের গ্রেফতারি নিয়ে রাহুল গান্ধী বলেছেন, “ইডি সিবিআই আয়কার দফতর আর সরকারি এজেন্সি নেই, বিজেপির বিপক্ষে মেটাও সেল হয়ে গিয়েছে।” এই নিয়েই রাজনৈতিক মহলের অন্দরে জোর চর্চা শুরু হয়েছে। জানিয়ে রাখা ভাল,  ৯বার ইডি তলব করার পরেও এড়িয়ে যান হেমন্ত সোরেন। শর্তানুযায়ী ৩ বার ইডির তলব অমান্য করার পরেই  গ্রেফতার করা যায় অভিযুক্তকে। এই  মাঝেই তিনি তফসিলি জাতি ও তফসিলি উপজাতি আইনে ইডি অফিসারদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে রাচিঁর তফসিলি জাতি-জনজাতি থানায়। জেএমএম সূত্ররের খবর অনুযায়ী পরিস্থিতি অনূকুল থাকলে ঝাড়খণ্ডের পরবর্তি মুখ্যমন্ত্রী হতে চলেছেন হেমন্ত ঘনিষ্ঠপরিবহন মন্ত্রী চম্পাই সোরেন।

আরও পড়ুন: সংসদে ভোট-অন-অ্যাকাউন্ট পেশ করলেন নির্মলা, কর কাঠামো অপরিবর্তিত, এলো রাম মন্দির প্রসঙ্গ

উল্লেখ্য, হেমন্তকে গ্রেফতারের প্রতিবাদে ঝারখন্ড জুড়ে বন্ধের ডাক দিয়েছে আদিবাসী সংগঠনের। ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকায় এই বন্ধের প্রভাব পড়লেও রাঁচির মূল সড়ক গুলিতে এর বিশেষ প্রভাব পড়বেনা এমনটাই দাবী সূত্রের। লোকসভার আগে রাজ্যের কর্তব্যরত মুখ্যমন্ত্রীকে গ্রেফতারি নিয়ে ঝড় উঠেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved