Home National জেলে অসুস্থ হয়ে পড়ছেন অরবিন্দ কেজরিওয়াল, কমছে ওজন!

জেলে অসুস্থ হয়ে পড়ছেন অরবিন্দ কেজরিওয়াল, কমছে ওজন!

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক : জেলে অসুস্থ হয়ে পড়ছেন আপ নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর ওজন কমেছে ৪ কেজি, এমনই দাবি করল আপ। তবে তিহাড় জেল কর্তৃপক্ষের দাবি, জেলের মধ্যে আপাতত সুস্থই আছেন অরবিন্দ কেজরিওয়াল। সংশোধনাগারের চিকিৎসকেরাও তাঁর স্বাস্থ্যের অবনতি নিয়ে কোনও উদ্বেগ প্রকাশ করেননি বলে জেল সূত্রে খবর।

অরবন্দ কেজরিওয়ালের ডায়াবেটিস আছে। গত কয়েক দিন ধরেই তাঁর শরীরের শর্করার মাত্রা ওঠানামা করছে। কেজরিওয়ালকে সোমবার বিকেলে তিহাড়ে নিয়ে যাওয়ার পর ‘ব্লাডবসুগার টেস্ট’ করে দেখা যায়, তাঁর শরীরে শর্করার মাত্রা ৫০-এর নীচে নেমে গিয়েছে। রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে আনতে চিকিৎসকের পরামর্শে তাঁকে ওষুধ দেওয়া হয়। এর পর মঙ্গলবার সকালেও তাঁর শরীরে শর্করার পরিমাণ কমের দিকেই ছিল। কেজরিওয়ালের ডায়াবেটিস রোগ নিয়ে এর আগে উদ্বেগ প্রকাশ করেছিলেন তাঁর স্ত্রী সুনীতাদেবী।

এদিকে তিহাড় সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছেন, আপাতত সুস্থই রয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর রক্তে শর্করার মাত্রা নিরীক্ষণ করার জন্য সেন্সর বসানো হয়েছে। শরীরে শর্করার পরিমাণ যাতে হঠাৎ করে খুব কমে না যায়, তার জন্য লজেন্সও দেওয়া হয়েছে তাঁকে। জেলের চিকিৎসকদের নিয়মিত নজরদারিতে তিনি রয়েছেন। এর পাশাপাশি, আপপ্রধানকে দুপুরে এবং রাতে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তাঁর শরীরে শর্করার মাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতি দিন তাঁকে বাড়ির খাবারই দেওয়া হবে। জেল সূত্রে খবর, কেজরিওয়াল মঙ্গলবার ভিডিয়ো কলের মাধ্যমে স্ত্রী সুনীতার সঙ্গে কথা বলেছেন। আইনজীবীর সঙ্গেও দেখা করেছেন।

আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত তিহাড় জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। সোমবার বিকেলে কেজরিওয়াল তিহাড়ে প্রবেশ করেছেন। তিহাড়ের দু’নম্বর সেলের ১৪ বাই ৮ ফুটের একটি কক্ষেই আপাতত দিল্লির মুখ্যমন্ত্রী রয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved