Home National জানুন বন্দি কেজরিওয়ালের প্রতিদিনের রুটিন ও জেলে ঠিক কি কি সুবিধা পাবেন তিনি

জানুন বন্দি কেজরিওয়ালের প্রতিদিনের রুটিন ও জেলে ঠিক কি কি সুবিধা পাবেন তিনি

by Shreya Maji
39 views

মহানগর ডেস্ক:  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল যিনি AAP-এর চতুর্থ সদস্য  এবং সামগ্রিকভাবে পঞ্চম বিরোধী নেতা যাকে  আজ সোমবার তিহার জেলে বন্দী করা হয়েছে। লোকসভা নির্বাচনের আগে দেশের কার্যরত মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে দেশজুড়ে ঝড় উঠেছে। আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। আজ ১ এপ্রিল তাঁর ইডির হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর  আদালত তিহার জেলে পাঠানোর নির্দেশ দেয়। জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী জেলে কি কি সুবিধা পাবেন এবং কখন কি খেতে দেওয়া হবে জেনে নিন  যাবতীয় তথ্য…

অরবিন্দ কেজরিওয়াল  ১৫ এপ্রিল পর্যন্ত জেলে থাকবেন। তিনি   তিহারের  ২ নং জেলে থাকবেন। এই একই জেলে কেজরির  প্রাক্তন  প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ১ নং জেলে , প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন  ৭ নং জেলে এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং  ৫ নং জেলে  রয়েছেন।

অরবিন্দ কেজরিওয়ালের জেলের রুটিন…  

**  সকাল শুরু হবে ৬.৩০ মিনিটে

**  তারপর বাকি বন্দিদের সঙ্গেই   সকালের  জলখাবার হিসেবে চা এবং কয়েক টুকরো পাউরুটি দেওয়া হবে কেজরিওয়ালকে।

**  সকালের  স্নানের পর কেজরিওয়াল আদালতের উদ্দেশ্যে রওনা হবেন (যদি শুনানি নির্ধারিত হয়) অথবা  তাঁর আইনি দলের  সঙ্গে বৈঠকে বসবেন।

**  দুপুরের খাবার দেওয়া হবে সকাল ১০.৩০ থেকে ১১ টার মধ্যে। সেই খাবারে থাকবে একটি ডাল, একটি সবজি এবং পাঁচটি রুটি বা ভাত।

**  এরপর দুপুর থেকে ৩টা পর্যন্ত   সেলে তালাবদ্ধ করে রাখা হয়।

** বিকাল ৩.৩০0  মিনিটে বিকেলের জন্য এক কাপ চা এবং দুটি বিস্কুট দেওয়া হয়। তারপর   বিকাল ৪টায়   বন্দিরা তাঁদের আইনজীবীদের সঙ্গে দেখা করতে পারেন।

**  রাতের খাবার দুপুরের খাবারের মতোই। রাতের খাবার দেওয়া হবে  বিকেল ৫.৩০ মনিটে।  তারপরে ৭ টার মধ্যে বন্দীদের রাতের জন্য আটকে রাখা হয়।

জেলে কি কি সুবিধা পাবেন কেজরিওয়াল…  

** কেজরিওয়াল তাঁর জন্য নির্ধারিত কারাগারের  খাবার এবং লক-আপের সময় ছাড়া টেলিভিশন দেখতে পারেন। সংবাদ, বিনোদন এবং খেলাধুলা সহ  ১৮ থেকে  ২০টি চ্যানেল দেখার অনুমতি রয়েছে।

** জরুরী পরিস্থিতিতে 24/7  চিকিৎসক এবং চিকিৎসা কর্মী  পাবেন। তিনি  যেহেতু একজন ডায়াবেটিক তাই জেলবন্দি থাকার সময় তাঁকে  নিয়মিত চেক আপ করা হবে। কেজরিওয়ালের আইনজীবী তার অসুস্থতার পরিপ্রেক্ষিতে একটি বিশেষ ডায়েটের অনুরোধ করেছিলেন।

জানিয়ে রাখা ভাল,  মুখ্যমন্ত্রী  যিনি এখনও পর্যন্ত ইডি লক-আপ থেকে দিল্লি সরকার পরিচালনা করেছেন তিনি সপ্তাহে দু’বার পরিবারের সদস্যদের সাথে দেখা করতে পারেন।  যারা কেজরির সঙ্গে দেখা করবেন  তাঁদের নাম অবশ্যই একটি তালিকায় থাকতে হবে। তাছারাও কেজরিওয়ালকে রামায়ণ, শ্রীমদ ভগবদ গীতা এবং হাউ প্রাইম মিনিস্টারস ডিসাইড, সাংবাদিক নীরজা চৌধুরীর একটি বই-এর অনুলিপি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।  উল্লেখ্য, অরবিন্দ কেজরিওয়াল, মনীশ সিসোদিয়া, সঞ্জয় সিং এবং কে কবিতাকে দিল্লির  আবগারি নীতি কেলেঙ্কারির অভিযোগে  গ্রেফতার করা হয়েছে। AAP নেতা  কেজরি বা মিসেস কবিতা কেউই এখনও দোষী সাব্যস্ত হননি। ভারত রাষ্ট্র সমিতির নেত্রী কে কবিতা, যিনি তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর মেয়েও, মহিলা বিভাগের ৬ নম্বর জেলে রয়েছেন৷

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved