Home National হেমন্ত সোরেনের পর কি গ্রেফতার হবেন কেজরিওয়াল, ED-র পঞ্চম সমন এড়ালেন কেজরিওয়াল

হেমন্ত সোরেনের পর কি গ্রেফতার হবেন কেজরিওয়াল, ED-র পঞ্চম সমন এড়ালেন কেজরিওয়াল

by Shreya Maji
14 views

 মহানগর ডেস্ক: দিল্লির  আবগারি দুর্নীতি মামলায় ED একের পর এক সমন পাঠালেও এড়িয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পঞ্চম তবলও এড়িয়ে গেলেন আপ সুপ্রিমো। এবার কি তবে গ্রেফতারি? এই জল্পনাই চলছে রাজনৈতিক মহলের অন্দরে।  তাঁকে আজ দিল্লির সদর দফতরে তদন্ত সংস্থার সামনে হাজির হতে বলা  হয়েছিল। কিন্তু তিনি আজ সেখানে যাচ্ছেন না বলেই আপ সূত্রে খবর ।

অরবিন্দ কেজরিওয়াল  ১৯ জানুয়ারী জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার  ফের আজ কেজরিওয়ালকে তলব করা হয়েছিল। অন্যদিকে সমন এড়িয়ে যাওয়ার কারণ হিসাবে দিল্লির মুখ্যমন্ত্রী দাবি করেছেন  ED দ্বারা জারি করা সমনগুলি অবৈধ এবং এর একমাত্র লক্ষ্য তাকে গ্রেফতার করা। আপ কেন্দ্রীয় সংস্থার এই বারবার সমন পাঠানোকে  “রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত” এবং “বেআইনি” বলে নিন্দা করেছে।  দলের পক্ষ থেকে এক  বিবৃতিতে  জানানো হয়েছে,  “প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য অরবিন্দ কেজরিওয়ালকে  গ্রেফতার করা এবং দিল্লি সরকারের পতন ঘটানো। আমরা এটি হতে দেব না।”

জানিয়ে রাখা ভাল, এপ্রিল মাসে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় আপ প্রধানকে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছিল, কিন্তু সংস্থা তাকে অভিযুক্ত করেনি। তার পর থেকেই একের পর এক সমন জারি করছে ইডি।  তবে যাই হোক ইডির পাঠানো প্রথম সমন জারি হওয়ার পর এবং দিল্লির মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের পরে  তাঁর গ্রেফতারি নিয়ে করা হবে বলে তীব্র জল্পনা চলছে। প্রসঙ্গত উল্লেখ্য,  আপের তিন নেতা – মণীশ সিসোদিয়া, সঞ্জয় সিং এবং সত্যেন্দ্র জৈন  জেলে রয়েছেন। অন্যদিকে বিজেপি কটাক্ষ করে বলেছে কেজরিওয়াল মুখ্যমন্ত্রী থাকুক এবং জেল থেকে তার কাজ করুক।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved