Home National ইডি হেফাজতে থেকে দ্বিতীয় আদেশ জারি কেজরিওয়ালের, কি নির্দেশ দিলেন তিনি…

ইডি হেফাজতে থেকে দ্বিতীয় আদেশ জারি কেজরিওয়ালের, কি নির্দেশ দিলেন তিনি…

by Shreya Maji
30 views

 মহানগর ডেস্ক:  প্রয়োজনে জেল থেকেই সরকার চালাবেন। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতারির পর এমনটাই মন্তব্য করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। শুধু ফাঁকা আওয়াজ নয় ইডির হেফাজতে থেকেই  মুখ্যমন্ত্রী হিসাবে প্রথম নির্দেশ দেন কেজরিওয়াল। তাঁর প্রথম আদেশের দুই দিন পর, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়া ইডির  লক-আপের ভেতর থেকে তাঁর দ্বিতীয় আদেশ জারি করেছেন।

মুখ্যমন্ত্রীর নতুন নির্দেশনা, দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ  শেয়ার করেছেন। যা সরকারি-চালিত মহল্লা ক্লিনিকগুলিতে বিনামূল্যে ওষুধ এবং প্যাথলজিকাল পরীক্ষার  সঙ্গে সম্পর্কিত। সৌরভ ভরদ্বাজ  বলেছেন, মুখ্যমন্ত্রী নিশ্চিত করতে চান যে কোনও দিল্লির বাসিন্দা কোনও অসুবিধার মুখোমুখি না হন কারণ তিনি এখন ইডির হাতে বন্দি। স্বাস্থ্য পোর্টফোলিওর দায়িত্বে থাকা দিল্লির মন্ত্রী একটি প্রেস মিটে বলেছেন, ” তিনি  ভিতরে বা বাইরে যাই হোক না কেন, যখনই কোনও সুবিধাবঞ্চিত ব্যক্তি ওষুধ নিতে সরকারি হাসপাতালে যায়, তখনই  তাঁর  তা পাওয়া উচিত। একজন মধ্যবিত্ত ব্যক্তি ওষুধ কিনতে পারেন, কিন্তু দিল্লির লক্ষাধিক সুবিধাবঞ্চিত পরিবার সম্পূর্ণরূপে সরকারের উপর নির্ভরশীল ওষুধের জন্য হাসপাতাল এবং মহল্লা ক্লিনিক। এই ওষুধগুলির মধ্যে কিছু আজীবন গ্রহণ করা প্রয়োজন।”

দিল্লির মন্ত্রী আরও বলেছেন যে,   অনেক লোক নিয়মিত রক্ত ​​পরীক্ষার জন্য দিল্লি সরকারের মহল্লা ক্লিনিকের উপর নির্ভরশীল। তাঁর কথায়,  “মুখ্যমন্ত্রী কিছু মহল্লা ক্লিনিকে বিনামূল্যে পরীক্ষার সুবিধার সমস্যা সম্পর্কে তথ্য পেয়েছেন। তাই, তিনি আমাকে নিশ্চিত করতে বলেছেন যে সমস্ত হাসপাতাল এবং মহল্লা ক্লিনিকগুলি বিনামূল্যে পরীক্ষা এবং ওষুধ সরবরাহ করে। আমাদের জন্য, তাঁর নির্দেশনা আমাদের কাছ থেকে আদেশের মতো। ঈশ্বর। এবং আমরা এ বিষয়ে যুদ্ধের ভিত্তিতে কাজ করব।” এই নির্দেশের আগে প্রথম নির্দেশ দিয়েছিলেন দিল্লির জল সরবরাহ নিয়ে। তিনি একটি চিঠির মাধ্যমে নির্দেশ দেন। যে চিঠি সকলের সামনে পড়ে শোনান দিল্লির আরেক মন্ত্রী অতিশী। এমনকি তিনি এও জানান কেজরির চিঠি পড়ে  তাঁর চোখে জল এসেছিল। অন্যদিকে সৌরভ ভরদ্বাজ দ্বিতীয় নির্দেশ ন্মিয়ে বলেছেন, কেজরিওয়াল জেলে আছেন, কিন্তু তিনি প্রতি মুহূর্তে দিল্লির বাসিন্দাদের কথা ভাবছেন।  এর পরেই তিনি বুলেন, “তাঁর একমাত্র উদ্বেগ হল যে তার অনুপস্থিতিতে কোনও পরিষেবা প্রভাবিত না হয়। আমরা  তাঁর সৈনিক এবং আমরা চব্বিশ ঘন্টা কাজ করব, তবে আমরা নিশ্চিত করব যে দিল্লিবাসীরা কোনও অসুবিধার সম্মুখীন না হয়।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved