Home National কংগ্রেস ছাড়ার পরেই BJP-তে যোগ দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী

কংগ্রেস ছাড়ার পরেই BJP-তে যোগ দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী

by Shreya Maji
59 views

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে একের পর ধাক্কা খাচ্ছে কংগ্রেস। একদিন আগেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চভান কংগ্রেস ছেড়েছেন। হাত ছাড়ার পরেই তিনি যোগ দিলেন বিজেপিতে । প্রাক্তন সাংসদ, যিনি রাজনৈতিকভাবে কংগ্রেসের জন্য গুরুত্বপূর্ণ মুখ ছিলেন। উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিস এবং রাজ্য দলের প্রধান চন্দ্রশেখর বাওয়ানকুল অশোক চভান বিজেপিতে স্বাগত জানিয়েছেন।

 সূত্র জানিয়েছে, আগামীকাল আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেবেন। জানা গিয়েছে,  মনোনয়নপত্র জমা দেওয়ার কারণেই কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার  একদিন পরে বিজেপিতে যোগ দিতে হয়েছে তাঁকে।  প্রাক্তন মুখ্যমন্ত্রী  সোমবার সংবাদ মাধ্যমকে বলেছিলেন যে তিনি আগামী কয়েক দিনের মধ্যে  তাঁর রাজনৈতিক ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে আজ সকালে তিনি বলেছেন, আজ থেকে তিনি বিজেপির সঙ্গে নতুন রাজনৈতিক যাত্রা শুরু করবেন।

উল্লেখ্য, রাজ্য নির্বাচন এবং  লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে  চ্যাভানের দলত্যাগ   মহারাষ্ট্র কংগ্রেসের জন্য আরেকটি ধাক্কা তা আর বলার অপেক্ষা রাখে না। এর আগে, কংগ্রেসের প্রধান নেতা মিলিন্দ দেওরা দল ছেড়ে শিবসেনার একনাথ শিন্ডে দলে যোগ দেন। বাবা সিদ্দিকও চলে যান   অজিত পাওয়ারের নেতৃত্বাধীন এনসিপিতে  । কংগ্রেস সূত্রে খবর রাজ্যের দলীয় প্রধান নানা পাটোলের সঙ্গে  চ্যাভানের মতপার্থক্যই তাঁর দল ছাড়ার সিদ্ধান্তে   ভূমিকা পালন করেছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved