Home National মার্কিন সেনেট রেসে প্রথম Gen Z ইন্দো-আমেরিকান অশ্বিন রামস্বামী

মার্কিন সেনেট রেসে প্রথম Gen Z ইন্দো-আমেরিকান অশ্বিন রামস্বামী

by Mahanagar Desk
33 views

মহানগর ডেস্ক:   অশ্বিন রামাস্বামী, একজন ২৪ বছর বয়সী যুবক । মার্কিন রাজনীতিতে প্রবেশের জন্য সর্বশেষ ভারতীয়-আমেরিকান প্রার্থী হিসাবে বাধাগুলি ভেঙে দিয়েছেন৷ একজন ডেমোক্র্যাট হিসাবে জর্জিয়ার রাজ্য সিনেটের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তিনি এই পদের জন্য প্রথম ভারতীয় বংশোদ্ভূত Gen Z প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন৷ নির্বাচিত হলে, রামস্বামী হবেন জর্জিয়ার প্রথম ভারতীয়-আমেরিকান সিনেটর,  যার কম্পিউটার  সাইন্স  এবং আইন ডিগ্রি রয়েছে।

 ডেমোক্র্যাটিক দলের একজন প্রার্থী, তিনি রিপাবলিকান শন স্টিলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যিনি ৬ জানুয়ারী ইউএস ক্যাপিটল বিদ্রোহের জন্য প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের  সঙ্গেই অভিযুক্ত ছিলেন। ছোটোবেলা এবং কর্মজীবন ভারতীয় ঐতিহ্য এবং আমেরিকার মিশ্রণকে প্রতিফলিত করে।

কে এই অশ্বিন রামস্বামী ?

একজন টেক স্টার্টআপ উদ্যোক্তা, রামাস্বামী মার্কিন সরকারের জন্য সাইবার সিকিউরিটি নিয়ে কাজ করেছেন এবং বর্তমানে প্রযুক্তি আইন ও নীতিতে বিশেষজ্ঞ একটি পরামর্শক কোম্পানি চালাচ্ছেন।

 তাঁর বাবা-মা, উভয়ই আইটি পেশাদার,  যারা ১৯৯০ সালে তামিলনাড়ু থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসিত হন এবং  ২০২১ সালে রামস্বামী স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন৷ রামস্বামী বলেছেন, “আমি জর্জিয়াতে জন্মগ্রহণ করেছি এবং বড় হয়েছি৷ আমি একজন দ্বিতীয় প্রজন্মের অভিবাসী, একজন ভারতীয় আমেরিকান, একজন যমজ ভাই , এবং একজন প্রকৌশলী,”  আমি আমার সম্প্রদায়কে ফিরিয়ে দেওয়ার জন্য (জর্জিয়া) স্টেট সিনেটের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি। আমি নিশ্চিত করতে চাই যে সবার কাছে আমার বেড়ে ওঠার মতো একই সুযোগ রয়েছে,।” রামস্বামী বলেছেন যে তিনি নিশ্চিত করতে আগ্রহী যে তরুণরা যারা “রাজনীতিতে অপ্রচলিত ব্যাকগ্রাউন্ড” থেকে এসেছে তাদের “একটি নতুন কণ্ঠস্বর” আছে।

এমনকি একজন তরুণ প্রযুক্তিবিদ হিসেবেও, রামাস্বামী বলেছেন যে তিনি ভারতীয় সংস্কৃতিতে বদ্ধ।  তাঁর কথায়, “আমি একজন হিন্দু। আমি আমার সারা জীবন ভারতীয় সংস্কৃতি দর্শনে খুব আগ্রহী ছিলাম।  যখন আমি কলেজে ছিলাম, আমি সংস্কৃত শিখেছিলাম এবং অনেক প্রাচীন পাঠ্য পড়া শেষ করেছিলাম এবং উপনিষদ পড়তে খুব আগ্রহী হয়েছিলাম, এবং আমার সারা জীবন আমি যোগব্যায়াম এবং ধ্যানের সাথে জড়িত ছিলাম এবং এখন ছোট ছাত্রদের বাল বিহার শেখাচ্ছি।”এগুলি ছাড়াও, তিনি ধর্মিক আইন ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করেন, যা একটি দল যা বৌদ্ধ, হিন্দু, শিখ এবং জৈন শিক্ষার্থীদের জন্য প্রোগ্রাম পরিচালনা করে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved