Home National অসমে যেতেই রাহুল গান্ধীর নামে FIR, মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা দিলেন গ্রেফতারির নির্দেশ 

অসমে যেতেই রাহুল গান্ধীর নামে FIR, মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা দিলেন গ্রেফতারির নির্দেশ 

by Shreya Maji
23 views

মহানগর ডেস্ক:  মঙ্গলবার  অসমের রাজধানী গুয়াহাটিতে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ ঘিরে ধুন্ধুমার।  অসম পুলিশের বিরুদ্ধে রাহুল গান্ধীর যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে  পরিস্থিতি। পুলিশের সঙ্গে  কংগ্রেস কর্মী-সমর্থ  ধ্বস্তাধস্তিও হয়।  যে ঘটনার জল গড়াল মুখ্যমন্ত্রীর কাছ  পর্যন্ত। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মঙ্গলবার ডিজিপিকে রাহুল গান্ধীর বিরুদ্ধে  মামলা নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন।

  রাহুল গান্ধীর বিরুদ্ধে  জনতাকে উসকে দেওয়ার অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রী।   কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর “নির্দেশে” ভারত জোড়ো ন্যায় যাত্রার অংশ হিসাবে মেঘালয়ের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে যোগাযোগ করার “অনুমতি” ছিল বলে কংগ্রেস দাবি করার পরে  এই ঘটনাটি সামনে এসেছে।  অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মঙ্গলবার বলেছেন যে তিনি রাজনৈতিকভাবে অভিযুক্ত সমাবেশকে ঘিরে উত্তেজনাপূর্ণ উত্তেজনার মধ্যে নিরাপত্তা কর্মীদের মুখোমুখি হওয়া নাটকীয় টেলিভিশন ফুটেজে পাওয়ার জন্য  “ভিড়কে উসকানি দেওয়ার” অভিযোগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। .  কংগ্রেসের এই যাত্রার কারণে গুয়াহাটিতে ব্যাপক যানজটের সৃষ্টি হয় বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে  রাগা দাবি করেন, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার  দফতরের মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশনা জানিয়েছিলেন।  রাগার দল মণিপুর থেকে মুম্বই ন্যায় যাত্রার নেতৃত্ব দিচ্ছেন, যা রাজ্যের মধ্য দিয়ে ভ্রমণের দ্বিতীয় এবং শেষ পর্যায়ে মঙ্গলবার মেঘালয় থেকে আসামে প্রবেশ করেছে।  ২৫  জানুয়ারি পর্যন্ত আসামের মধ্য দিয়ে যাত্রা করবে। বিজেপি শাসিত রাজ্যে ঘটল বিপত্তি। জানিয়ে রাখা ভাল একদিন আগেই রাগা  বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় এবং  অসম সরকাররে উপর তার আক্রমণকে তীক্ষ্ণ করেছিলেন এবং তাদের ভারত জোড়ো ন্যায় যাত্রায় বাধা সৃষ্টি করার অভিযোগ এনেছিলেন।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved