Home National অ্যাম্বুশে আটকে পড়া মণিপুর পুলিশদের উদ্ধার আসাম রাইফেলসের

অ্যাম্বুশে আটকে পড়া মণিপুর পুলিশদের উদ্ধার আসাম রাইফেলসের

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: আসাম রাইফেলস মণিপুর পুলিশের একটি দলকে উদ্ধার করেছে যা মণিপুরের টেংনুপাল জেলার একটি হাইওয়েতে সশস্ত্র লোকদের দ্বারা অতর্কিত হয়েছিল।

৩১শে অক্টোবর সংঘটিত উদ্ধার অভিযানের ভিডিওতে দেখা যায়, আসাম রাইফেলসের সৈন্যরা পাহাড় থেকে সশস্ত্র জঙ্গিদের প্রচণ্ড গুলিবর্ষণের মধ্যে পুলিশ সদস্যদের উদ্ধার করছে। ৩১শে অক্টোবর মোরে একজন স্নাইপারের গুলিতে একজন পুলিশ, মহকুমা পুলিশ অফিসার (এসডিপিও) চিংথাম আনন্দ কুমার নিহত হওয়ার পর পুলিশ দলটিকে শক্তিবৃদ্ধি হিসেবে পাঠানো হয়েছিল।

যাইহোক, টেংনোপাল জেলার ইম্ফল-মোরেহ জাতীয় সড়ক-102 বরাবর সিনামের কাছে একটি সীমান্ত শহরে পাহাড়ে লুকিয়ে থাকা জঙ্গিদের দ্বারা পুলিশ দলটি অতর্কিত হামলা করে।ভিডিওতে দেখা গেছে আসাম রাইফেলস কমান্ডোদের একটি দল, তাদের সাঁজোয়া যানে ধীরে ধীরে এগিয়ে চলেছে, মণিপুর পুলিশ কর্মকর্তাদের উদ্ধার করছে যারা পাহাড় থেকে বন্দুকযুদ্ধ থেকে লুকিয়ে ছিল। যার মধ্যে তিন পুলিশ আহত হয়েছে এবং আসাম রাইফেলস কমান্ডোরা হাসপাতালে নিয়ে গিয়েছে। মণিপুর ৩ মে থেকে ইম্ফল উপত্যকায় কেন্দ্রীভূত সংখ্যাগরিষ্ঠ মেইতি সম্প্রদায় এবং পাহাড় দখলকারী কুকিদের মধ্যে জাতিগত সংঘর্ষের সাক্ষী হয়ে আসছে।

পাহাড়ে লুকিয়ে থাকা বিদ্রোহীরা ৩১ অক্টোবর রাজ্যের রাজধানী ইম্ফল এবং ভারত-মিয়ানমার সীমান্ত শহর মোরেহের মধ্যবর্তী হাইওয়েতে মণিপুর পুলিশ কমান্ডোদের একটি শক্তিশালী কনভয়ে অতর্কিত হামলা চালিয়েছিল। কমান্ডোরা ইম্ফল থেকে ১১৫ কিলোমিটার দূরে মোরেতে যাচ্ছিল, যখন সীমান্ত শহরে একটি হেলিপ্যাড নির্মাণের তদারকি করার সময় একজন সিনিয়র পুলিশ অফিসার বিদ্রোহী স্নাইপারের গুলিতে নিহত হয়, যেখানে কুকি উপজাতি এবং উপত্যকা-সংখ্যাগরিষ্ঠ মেইটি গত কয়েক মাসে পাহাড়-সংখ্যাগরিষ্ঠ চিনের মধ্যে তীব্র সংঘর্ষ হয়েছিল। সেখানে আসাম রাইফেলস সৈন্যদের একটি সাঁজোয়া ক্যাসপির মাইন-প্রতিরোধী গাড়ির মধ্যে ধীরে ধীরে হাইওয়ের একটি বাঁকের কাছে পৌঁছয়। রাস্তা সোজা হওয়ার সঙ্গে সঙ্গে সাঁজোয়া যান থেকে গুলির শব্দ শোনা যায়। মণিপুর পুলিশ কমান্ডো এসইউভিগুলির একটি দীর্ঘ লাইন রাস্তার পাশে দেখা যায়, পাহাড়ের উপর থেকে বিদ্রোহী গুলির আঘাতে নিচে পড়ে আছে। এরপর তাঁদের উদ্ধার করে আসাম রাইফেলস সৈন্যরা সেদিন তিনজন আহত কমান্ডোকে হাসপাতালে নিয়ে যায়। অতর্কিত হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved