Home National এবার থকে অযোধ্যায় নতুন রাম লালার মূর্তি পরিচিত হবে এই বিশেষ নামে

এবার থকে অযোধ্যায় নতুন রাম লালার মূর্তি পরিচিত হবে এই বিশেষ নামে

by Shreya Maji
26 views

মহানগর ডেস্ক:  সোমবার উদ্বোধন হয়েছ বহু প্রতীক্ষিত রাম মন্দির।  প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদীর হাত ধরে রাম লালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা হয়েছে। তবে এবার থেকে  রাম মন্দিরে নতুন রাম লালার মূর্তিটি  অন্য নামে পরিচিত হবেন। কি নামে পরিচিত হবেন রাম লালা তাও উল্লেখ করা হয়েছে।

 এখন থেকে রাম লালা  “বালক রাম” নামে পরিচিত হবে কারণ রাম মন্দিরে থাকা ভগবান রামের মূর্তিটি  দাঁড়িয়ে থাকা ভঙ্গিতে পাঁচ বছর বয়সী বালক হিসাবে দেখানো হয়েছে। রাম লালার মূর্তি পবিত্রকরণ অনুষ্ঠানের  সঙ্গে যুক্ত একজন পুরোহিত অরুণ দীক্ষিত সংবাদ মাধ্যমকে জানিয়েছে,  “ভগবান রামের মূর্তি,  যেটি ২২ জানুয়ারী পবিত্র করা হয়েছিল, তার নামকরণ করা হয়েছে ‘বালক রাম’। ভগবান রামের মূর্তিটিকে ‘বালক রাম’ নামকরণের কারণ হল তিনি একটি শিশুর মতো, যার বয়স পাঁচ বছর। ” তিনি আর বলেন,  “প্রথমবার যখন আমি মূর্তিটি দেখেছিলাম, আমি রোমাঞ্চিত হয়েছিলাম এবং আমার মুখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়তে শুরু করেছিল। আমি তখন যে অনুভূতি অনুভব করেছি তা আমি ব্যাখ্যা করতে পারব না।”

বারাণসীর পুরোহিত, যিনি  পবিত্রতা  অনুষ্ঠানে যুক্ত ছিলেন তিনি বলেছেন,  “এখন পর্যন্ত যতগুলো পবিত্রীকরণ (আমি) করেছি, এটি আমার জন্য সবচেয়ে  অলৌকিক, ঐশ্বরিক ‘ এবং  সর্বোচ্চ। ” তিনি আরও বলেছেন,   তিনি  ১৮ জানুয়ারি মূর্তিটির প্রথম ঝলক দেখেছিলেন। জানিয়ে রাখা ভাল, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদঈর নেতৃত্বে একটি জমকালো অনুষ্ঠানে মূর্তিটি পবিত্র করা হয়েছিল। প্রাণ প্রতিষ্ঠার পর নমো বলেছেন, রাম মন্দির প্রতিষ্ঠা একটি নতুন যুগের আবির্ভাব চিহ্নিত করেছে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved