Home National বাবরি মসজিদ পরিকল্পিতভাবে কেড়ে নেওয়া হয়েছিল: রাম মন্দির নিয়ে ওয়াইসি

বাবরি মসজিদ পরিকল্পিতভাবে কেড়ে নেওয়া হয়েছিল: রাম মন্দির নিয়ে ওয়াইসি

বাবরি মসজিদ পরিকল্পিতভাবে কেড়ে নেওয়া হয়েছিল: রাম মন্দির নিয়ে ওয়াইসি

by Mahanagar Desk
47 views

মহানগর ডেস্ক: অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন (এআইএমআইএম) সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি শনিবার রাম মন্দির প্রাণ প্রতিষ্ঠার বিষয়ে তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন এবং দাবি করেছেন যে বাবরি মসজিদ মুসলমানদের কাছ থেকে “খুব পরিকল্পিতভাবে” ছিনিয়ে নেওয়া হয়েছিল।

কর্ণাটকের কালাবুরাগীতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, ওয়াইসি বলেছিলেন যে ১৯৯২ সালে যদি মসজিদটি ভেঙে না দেওয়া হত, তাহলে মুসলমানদের দেখতে হত না তারা আজ কেমন আছে।সংবাদ সংস্থা এএনআই ওয়াইসিকে উদ্ধৃত করে বলেছে, “মুসলিমরা বাবরি মসজিদে ৫০০ বছর ধরে নামাজ পড়েন। কংগ্রেসের জিবি পন্ত যখন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন, তখন মসজিদের ভিতরে মূর্তি স্থাপন করা হয়েছিল। নায়ার তখন অযোধ্যার কালেক্টর ছিলেন। তিনি মসজিদ বন্ধ করে সেখানে পূজা শুরু করেছিলেন। যখন ভিএইচপি গঠিত হয়েছিল তখন রাম মন্দিরের অস্তিত্ব ছিল না।” তদুপরি, হায়দরাবাদের সাংসদ আরও দাবি করেছেন যে, মহাত্মা গান্ধী কখনও রাম মন্দির সম্পর্কে কিছু বলেননি। খুব পরিকল্পিতভাবে, ভারতীয় মুসলমানদের কাছ থেকে বাবরি মসজিদ কেড়ে নেওয়া হয়েছে। ১৯৯২ সালে মসজিদটি ভেঙে না পড়লে, আমাদের দেখতে হতো না যে তারা আজ কেমন আছে। ওয়াইসি রাম মন্দির পবিত্রকরণের বিষয়ে তার অবস্থান নিয়ে বিরোধী দলগুলি, বিশেষ করে আম আদমি পার্টি (এএপি) এবং এর আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালকেও কটাক্ষ করেছেন।

এআইএমআইএম প্রধান বলেছেন যে, এই নেতারা সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়কে খুশি করতে ব্যস্ত কিন্তু সংখ্যালঘুদের কথা বলতে পারেন না। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, যিনি ভারতের জোটে রয়েছেন, বলেছেন যে আমরা প্রতি মঙ্গলবার ‘সুন্দরকান্দ পাঠ’ এবং ‘হনুমান চালিসা’র আয়োজন করব। কেউ এই বিষয়ে কিছু বলে না কারণ তারা সবাই সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের ভোটকে লক্ষ্য করে ব্যস্ত। এমনকি গত সপ্তাহে, এআইএমআইএম প্রধান AAP কে “আরএসএস কা ছোট রিচার্জ” হিসাবে অভিহিত করেছেন এবং ২২ জানুয়ারী রাম মন্দিরের পবিত্রতার আগে সুন্দরকাণ্ড পাঠ করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। আরএসএস-এর ছোট রিচার্জ সিদ্ধান্ত নিয়েছে যে প্রতি মাসের প্রথম মঙ্গলবার দিল্লির প্রতিটি বিধানসভা কেন্দ্রে সুন্দরকাণ্ড পথের আয়োজন করা হবে। ২২ জানুয়ারী রাম মন্দির উদ্বোধনের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved