Home National বড় স্বস্তি, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল

বড় স্বস্তি, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল

by Shreya Maji
18 views

মহানগর ডেস্ক:  আবগারি দুর্নীতি মামলায় বড় স্বস্তি। দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লি আবগারি  দুর্নীতি মামলায়  তদন্ত সংস্থার সমন এড়িয়ে যাওয়ার জন্য যে গ্রেফতারির কথা উল্লেখ করেছিল সেই মামলায় জামিন দিয়েছে  ।

মুখ্যমন্ত্রীকে জামিনের জন্য ১৫ হাজার টাকার এর একটি ব্যক্তিগত বন্ড এবং ১ লাখের একটি নিরাপত্তা বন্ড প্রদান করতে বলা হয়েছিল। আদালতের তরফে  জানানো হয়েছিল, “এই অপরাধ জামিনযোগ্য। অভিযুক্ত অরবিন্দ কেজরীবালকে জামিন দেওয়া হচ্ছে।” দিল্লির আবগারি দুর্নীতি মামলায়  ৮বার সমন এড়িয়েছেন। এই নিয়েই আদালতের দারস্থ হয়েছিল ইডি। অন্যদিকে বারবার সমন নিয়ে কেজ্ওয়ালও আদালতে গিয়েছিলেন। আম আদমি পার্টির পক্ষ থেকেও  আশঙ্কা করা হয়েছিল যে কেজরিওয়াল গ্রেফতার হতে পারেন। সেই মামলাতে জামিন পেয়েছেন।

ইডি আদালতে জানিয়েছিল, দিল্লির মুখ্যমন্ত্রী ভারতীয় দণ্ডবিধির 174 ধারা লঙ্ঘন করেছেন – যা ব্যক্তিগতভাবে বা এজেন্টের দ্বারা একটি নির্দিষ্ট স্থানে থাকার আইনি আদেশ অমান্য করার সঙ্গে  সম্পর্কিত।  কেজরিওয়াল দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বারবার সমন এড়িয়ে যান। তার পর থেকেই তাঁর গ্রেফতারি নিয়ে জল্পনা তৈরি হয়। আদালত আরও জানিয়েছে,  ১ এপ্রিল মামলার পরবর্তী শুনানির জন্য অরবিন্দ কেজরিওয়ালকে ব্যক্তিগতভাবে হাজির হতে হবে না।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved