Home National রামমন্দির অনুষ্ঠানের দিন আদালতের ছুটির আর্জি বার কাউন্সিলের

রামমন্দির অনুষ্ঠানের দিন আদালতের ছুটির আর্জি বার কাউন্সিলের

রামমন্দির অনুষ্ঠানের দিন আদালতের ছুটির আর্জি বার কাউন্সিলের

by Mahanagar Desk
15 views

মহানগর ডেস্ক: বার কাউন্সিল অফ ইন্ডিয়া ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়কে চিঠি দিয়ে অযোধ্যায় রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানের জন্য ২২ জানুয়ারী ছুটির আর্জি করেছে। বার কাউন্সিলের চেয়ারম্যান সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট মনন কুমার মিশ্র বলেছেন, “এই ছুটির ফলে আইনি ভ্রাতৃত্ব এবং আদালতের কর্মীদের সদস্যরা অযোধ্যায় উদ্বোধনী অনুষ্ঠান এবং সারাদেশে অন্যান্য আনুষঙ্গিক অনুষ্ঠানে অংশগ্রহণ বা পর্যবেক্ষণ করতে পারবেন।”

তিনি চিঠিতে আরও বলেছেন যে, জরুরি শুনানির জন্য প্রয়োজনীয় বিষয়গুলি বিশেষ ব্যবস্থার মাধ্যমে মিটমাট করা যেতে পারে বা পরবর্তী কার্যদিবসের জন্য পুনঃনির্ধারণ করা যেতে পারে।তিনি চিঠিতে বলেছেন, “আমি প্রার্থনা করি যে আপনি এই অনুরোধটি অত্যন্ত সহানুভূতির সঙ্গে বিবেচনা করবেন এবং জনগণের অনুভূতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণভাবে এই ঐতিহাসিক অনুষ্ঠানটি চিহ্নিত করার জন্য যথাযথ পদক্ষেপ নেবেন।”

অযোধ্যায় প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠানের প্রস্তুতি পুরোদমে চলছে, সারাদেশের রাজনীতিবিদ, সাধু এবং সেলিব্রিটি সহ ৭,০০০ জনেরও বেশি লোকের এই জমকালো উদ্বোধনে যোগ দেওয়ার আশা করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধান অতিথি থাকবেন, যেখানে বিভিন্ন দেশের প্রায় ১০০ জন প্রতিনিধি অংশ নেবেন। সোমবার মন্দির ট্রাস্টের ঘোষণা অনুসারে ‘ভগবান শ্রী রামলল্লা সরকারের গর্ভগৃহে’ সমস্ত সোনার দরজা স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার থেকে অযোধ্যায় শুরু হয়েছে অনুষ্ঠানের আগে সাত দিনের অনুষ্ঠান। মাইসুরু-ভিত্তিক শিল্পী অরুণ যোগীরাজের ভাস্কর্য রাম লল্লাকে ইনস্টলেশনের জন্য নির্বাচিত করা হয়েছে।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved