Home National সাবধান! রাম মন্দিরের নামে কেলেঙ্কারি, থাকুন সজাগ

সাবধান! রাম মন্দিরের নামে কেলেঙ্কারি, থাকুন সজাগ

সাবধান! রাম মন্দিরের নামে কেলেঙ্কারি, থাকুন সজাগ

by Mahanagar Desk
30 views

মহানগর ডেস্ক: অযোধ্যায় তৈরি হচ্ছে ভগবান রামের মন্দির। ২২ জানুয়ারী রামলালাকে পবিত্র করা হবে। এ সময় সেখানে উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সারা দেশ থেকে বড় বড় ব্যক্তিত্ব ও সাধুরাও আসছেন অযোধ্যায়। এদিকে ভগবান রামের নামে মানুষ প্রতারণার শিকার হচ্ছে।

সম্প্রতি, কিছু লোক সোশ্যাল মিডিয়াতে নকল কিউআর কোড শেয়ার করছেন। QR কোড শেয়ার করার পাশাপাশি, রাম মন্দিরের জন্যেও তাঁরা অনুদান চাইছেন এবং ভগবান রামের মন্দির নির্মাণে অবদান রাখতে বলছেন। এতেই আপত্তি তুলছে বিশ্ব হিন্দু পরিষদ। রাম মন্দিরের নামে কেলেঙ্কারি, এবার হবে সাবধান!এমন পরিস্থিতিতে ফের নতুন কেলেঙ্কারি সামনে এসেছে। এই স্ক্যামের আওতায় হোয়াটসঅ্যাপে লোকেদের কাছে একটি বার্তা পাঠানো হচ্ছে।  রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের ভিআইপি এন্ট্রি দেওয়া হচ্ছে বলে এই বার্তা জনগণকে পাঠানো হচ্ছে। এই মেসেজে একটি মোবাইল অ্যাপের লিঙ্কও পাঠানো হচ্ছে।  আসলে এটা এক ধরনের প্রতারণার ছক, যা জনগণের কাছে পাঠানো হচ্ছে। এমতাবস্থায়, আপনি যদি আপনার ফোনে এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করেন তবে আপনাকে বড় ক্ষতির মুখে পড়তে হতে পারে। আসলে, মোবাইলে অ্যাপ্লিকেশন ইনস্টল করার সঙ্গে সঙ্গেই মোবাইল ফোন বন্ধ হয়ে যাবে। এর পর আপনার ব্যাঙ্কের ডেটা চলে যাবে হ্যাকারের কাছে। এমন পরিস্থিতিতে, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার বা তার অপব্যবহার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।  এমন পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকতে হবে।

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে কেবলমাত্র সেই লোকেরা উপস্থিত থাকবেন যাদেরকে রাম মন্দির ট্রাস্টের পক্ষ থেকে আমন্ত্রণ পাঠানো হয়েছে। সবাই সেই কর্মসূচিতে অংশ নিতে পারবে না। এমতাবস্থায় সাধারণ মানুষকে সতর্ক ও সজাগ থাকতে হবে। এটি লক্ষণীয় যে এর আগেও একই রকম একটি ঘটনা প্রকাশ্যে এসেছিল যখন কিছু লোক ফেসবুকের মাধ্যমে ভগবান রামের মন্দির নির্মাণের জন্য অনুদান চেয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved