Home National মহাদেব অনলাইন গেমিং কাণ্ডে ফাঁসলেন ভূপেশ বাঘেল, ৫০৮ কোটি টাকা লেনদেনের অভিযোগ

মহাদেব অনলাইন গেমিং কাণ্ডে ফাঁসলেন ভূপেশ বাঘেল, ৫০৮ কোটি টাকা লেনদেনের অভিযোগ

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: চমকপ্রদ অভিযোগ! এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দাবি করেছে যে, ৫ কোটির বেশি নগদ সহ ধরা পড়া একটি কুরিয়ার সংস্থা জানিয়েছে, মহাদেব বেটিং অ্যাপের প্রচারকারীরা ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে ৫০৮ কোটি টাকা প্রদান করেছে। এজেন্সি আরও বলেছে যে, তার কাছে যে অর্থ ছিল তা ছত্তিশগড়ের নির্বাচনী ব্যয়ের জন্য একজন রাজনীতিবিদ ‘বাঘেল’-এর কাছে পৌঁছে দেওয়া হয়েছিল।রাজ্যে প্রথম দফার নির্বাচনের চার দিন আগে এই অভিযোগ উঠেছে। গোয়েন্দা তথ্য পেয়েছে যে, রাজ্যের নির্বাচনের আগে মহাদেব অ্যাপের প্রচারকারীরা ছত্তিশগড়ে বিপুল পরিমাণ নগদ স্থানান্তরিত করেছে। বৃহস্পতিবার, সংস্থাটি হোটেল ট্রাইটন এবং ভিলাইয়ের অন্য একটি স্থানে তল্লাশি চালায়। তখনই একটি নগদ কুরিয়ার আটকে দেয়। অসীম দাস, যাকে সংযুক্ত আরব আমিরাত থেকে পাঠানো হয়েছিল বিশেষ করে (ক) ক্ষমতাসীন কংগ্রেস পার্টির নির্বাচনী খরচের জন্য বিপুল পরিমাণ নগদ সরবরাহ করার জন্য, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জানিয়েছে। ইডি বলেছে যে, দাসের গাড়ি এবং বাসভবন থেকে ৫.৩৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি স্বীকার করেছেন যে, ইউএইতে অবস্থিত মহাদেব অ্যাপের প্রবর্তক দের দ্বারা অর্থের ব্যবস্থা করা হয়েছিল, “একজন রাজনীতিবিদ ‘বাঘেল’-এর কাছে বিতরণ করার জন্য। যা ছত্তিশগড় রাজ্যে আসন্ন নির্বাচনী খরচ”। বেটিং অ্যাপের সঙ্গে যুক্ত কিছু বেনামি ব্যাঙ্ক অ্যাকাউন্টও আবিষ্কৃত হয়েছে এবং সেগুলির মধ্যে 15.59 কোটি টাকার পরিমাণ হিমায়িত করা হয়েছে। দাসকে গ্রেফতার করা হয়েছিল এবং তার জিজ্ঞাসাবাদ থেকে, তার কাছ থেকে উদ্ধার হওয়া ফোনের ফরেনসিক পরীক্ষা এবং শুভম সোনি (মহাদেব নেটওয়ার্কের উচ্চপদস্থ অভিযুক্ত) দ্বারা পাঠানো একটি ইমেলের পরীক্ষায় জানা গেছে যে “নিয়মিত অর্থ প্রদান করা হয়েছে। অতীতে এখনও পর্যন্ত প্রায় ৫০৮ কোটি টাকা মহাদেব অ্যাপ প্রচারকারীরা ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে প্রদান করেছেন”। ইডি জিজ্ঞাসাবাদ করেছে এবং পুলিশ কনস্টেবল ভীম যাদবকেও গ্রেফতার করেছে।

সংস্থাটি বলেছে যে তদন্তে জানা গেছে যে, গত ৩ বছরে, যাদব “অননুমোদিতভাবে” দুবাই ভ্রমণ করেছিলেন এবং মহাদেব অ্যাপের প্রবর্তক রবি উৎপল এবং সৌরভ চন্দ্রকরের সঙ্গে দেখা করেছিলেন।সংস্থাটি বলেছে যে, তিনি মহাদেব অ্যাপের সঙ্গে যুক্ত ফাংশনে অংশ নিয়েছিলেন এবং তার ভ্রমণের খরচ বহন করেছিল আহুজা ব্রাদার্সের মালিকানাধীন মেসার্স র‌্যাপিড ট্রাভেলস, যেটি মহাদেব অ্যাপের একটি মানি লন্ডারিং এবং টিকিট কোম্পানি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved