Home National ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার পালটা সমাবেশে নামতে চলেছে বিজেপি 

১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার পালটা সমাবেশে নামতে চলেছে বিজেপি 

by Mahanagar Desk
4 views

মহানগর ডেস্ক: এবার বিজেপি সিদ্ধান্ত নিল তৃণমূলের আন্দোলনের পালটা জবাব দেওয়ার। এবার ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার সমাবেশ করবে বিজেপি। রবিবার দলের কোর কমিটির বৈঠকে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। স্থির হয়েছে সমাবেশের স্থান, দিনক্ষণও। ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে হবে এই সমাবেশ।শুরু হয়েছে সেইমতো প্রস্তুতি।

তৃণমূল প্রতি বছর ২১ জুলাই শহিদ দিবস পালন করে থাকে ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে। বিজেপিও সেই জায়গাটিকেই সমাবেশ স্থল হিসেবে বেছে নিল। উল্লেখ্য, এ বিষয়ে বঞ্চিতদের সঙ্গে নিয়ে পালটা কর্মসূচির প্রস্তাব দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার কোর কমিটির বৈঠকে তাঁর প্রস্তাবেই চূড়ান্ত সিলমোহর পড়ল। ঠিক হয়েছে, ১০০ দিনের কাজের বকেয়া টাকা না পাওয়াদের নিয়েই ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করবে গেরুয়া শিবির আগামী ২৯ নভেম্বর।

প্রসঙ্গত,কেন্দ্রের তরফে কেন্দ্র-রাজ্য যৌথ প্রকল্পে কাজ করার পরও সময়মতো প্রাপ্য মেলেনি। বিশেষত ১০০ দিনের কাজের টাকা থেকে এখনও বঞ্চিত গ্রামবাংলার শ্রমিক, কৃষকরা। তাঁদের ন্যায্য দাবি আদায়ে ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে বড়সড় আন্দোলন করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।সেখান থেকে ফিরে অক্টোবরের গোড়ার দিকে রাজভবনের সামনেও ধরনায় বসেন তিনি।

বঞ্চিত প্রান্তিক মানুষজন ছিলেন তার সঙ্গী। পরে রাজ্যপালের সঙ্গে দেখা করে কথা আদায়ের পর ধরনা প্রত্যাহার করা হয়। রাজ্যপাল এ বিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলে দ্রুত সমাধান করবেন বলে আশ্বাস দিয়েছিলেন তৃণমূল প্রতিনিধিদলকে। তবে তার পরও যদি কেন্দ্র বকেয়া না মেটায়, তাহলে পুজোর পর ফের আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক।তারই মধ্যে পালটা সমাবেশে নামতে চলেছে বিজেপি তাঁদের নিয়ে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved