Home Crime নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ, কাঠগড়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা

নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ, কাঠগড়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা

bjp leader yediyurappa charged under pocso act

by Arpita Mukherjee
20 views

মহানগর ডেস্কঃ নাবালিকাকে যৌন হেনস্থা করার অভিযোগ উঠল বর্ষীয়ান বিজেপি নেতা, তথা কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা’র বিরুদ্ধে। ৮৫ বছর বয়সী ইয়েদুরাপ্পাকে পকসো মামলার আওতায় এনে মামলা রুজু করেছে কর্ণাটক পুলিশ।

জানা গিয়েছে, গত ২ ফেব্রুয়ারি ওই নাবালিকা তাঁর মাকে নিয়ে ইয়েদুরাপ্পার কাছে একটি প্রতারণা মূলক মামলার সমাধান চাইতে গিয়েছিল। সেই সময়েই যৌন নিগ্রহের স্বীকার হয়েছে ওই ১৭ বছর বয়েসী নাবালিকা। নাবালিকার মায়ের অভিযোগের বয়ানে বেঙ্গালুরু সদাশিবনগর থানার পুলিশ পকসো আইনে মামলা দায়ের করেছে বর্ষীয়ান প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। ঘটনা খতিয়ে দেখতে ইতিমধ্যেই ওই নাবালিকার সঙ্গে যোগাযোগ করেছে বেঙ্গালুরু পুলিশ।একেবারে লোকসভা নির্বাচনের আগে ইয়েদুরাপ্পার বিরুদ্ধে এই যৌন হেনস্থার অভিযোগ বেশ তাৎপর্যপূর্ণ বলেই মত অনেকের। কর্ণাটকের বিজেপির মুখ হিসেবে এবং একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর এহেন অভিযোগের ঘটনা নির্বাচনে কিছুটাহলেও প্রভাব ফেলতে পারে বলেও মত রাজনৈতিক মহলের একাংশের।

বস্তুত গোটা দক্ষিণ ভারতেই তিনি একজন অতি জনপ্রিয় বিজেপি মুখ বলেই পরিচিত। এবার লোকসভা নির্বাচনে দল থেকে টিকিট পেয়েছেন ইয়েদুরাপ্পার ছেলে বিজয়াপ্পা। কর্ণাটকের বিজেপি রাজ্য সভাপতি তিনি। সব মিলিয়ে গোটা ঘটনাটি বিশেষ আলোড়ন ফেলেছে কর্ণাটকের মানুষের মধ্যে।এর প্রভাব কতটা লোকসভা নির্বাচনে পড়তে চলেছে তা নিয়ে যথেষ্ট সংশয়ে রয়েছে দলের অন্যান্য নেতা নেত্রীগণ। যদিও বিজেপি দলের তরফ থেকে এর সাফাই গাইতে স্পষ্ট জানানো হয়েছে, নাবালিকা যৌন হেনস্থার ঘটনাটি নিতান্তই ইয়েদুরাপ্পা’কে নির্বাচনের আগে বদনাম করার জন্যই ষড়যন্ত্র করা হয়েছে। ভোটের আগে দলের স্বাভাবিক ভাবমূর্তি নষ্ট করতে চাইছে রাজ্যের কংগ্রেস সরকার, সরাসরি এমনটাই দাবি করা করেছে কর্ণাটকের পদ্ম শিবির।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved