Home National Bengaluru bandh: নিরাপত্তারক্ষীদের খাবারে মৃত ইঁদুর, সরকারের দিকে আঙুল তুললেন বিজেপি বিধায়ক

Bengaluru bandh: নিরাপত্তারক্ষীদের খাবারে মৃত ইঁদুর, সরকারের দিকে আঙুল তুললেন বিজেপি বিধায়ক

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, বেঙ্গালুরু: কাবেরী মুক্তির প্রতিবাদে মঙ্গলবার ১২ ঘন্টা জুড়ে বেঙ্গালুরু বনধ্ ডাকা হয়েছে। বিক্ষোভ রুখতে মোতায়েন করা হয়েছে প্রচুর নিরাপত্তা কর্মী। কিন্তু সেই নিরাপত্তারক্ষীদের সরবরাহ করা হল বিষাক্ত খাবার। যেখান থেকে উদ্ধার হয়েছে একটি মৃত ইঁদুর। যা নিয়েই বিক্ষোভ চরমে উঠেছে, একটি স্থানীয় সংবাদ মাধ্যমে ঘটনাটি জানিয়েছেন, বেঙ্গালুরুর স্থানীয় বিজেপি বিধায়ক বাসনাগৌড়া আর পাটিল। মঙ্গলবার সকালে, বিধায়করা তাঁদের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “বেঙ্গালুরু বনধের নিরাপত্তায় আসা পুলিশদের সরকার ইঁদুর মরা খাবার দিয়েছে। পুলিশ সদস্যদের সরবরাহ করা একটি খাবারের প্যাকেটে মৃত বাচ্চা ইঁদুর পাওয়া গিয়েছে।”

সূত্রের খবর, সরকারের বিরুদ্ধে ভয়ঙ্কর এই অভিযোগের ভিত্তিতে পুলিশ ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করছে। বেঙ্গালুরু পুলিশ বনধটি সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত চলবে। CRPC-র ১৪৪ ধারা জারি করা হয়েছে। পাশাপাশি পুলিশ আরও জানিয়েছে, বনধের সময়ে শহরে কোনও রকম মিছিল করা যাবেনা। কিন্তু মঙ্গলবার কৃষক এবং কন্নড় সংগঠনগুলির ডাকা বনধের আংশিক বিরোধীতা করেছে বিরোধী দল। তবে কোনও পাবলিক পরিষেবাগুলি চলাচালের অনুমতি দেওয়া হয়নি। কৃষক নেতা কুরুবুরু শান্তকুমারের নেতৃত্বে কৃষক সমিতি এবং ‘কর্নাটক জল সংরক্ষন সমিতি’ বেঙ্গালুরু আজ এবং আগামিকাল বেঙ্গালুরু বন্ধের ডাক দিয়েছে। এদিকে শান্তকুমার এবং কর্ণাটক জল সংরক্ষন সমিতির অন্যান্য নেতারা টাউন হলের দিকে বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ মাইসুরু ব্যাঙ্ক সার্কেল তাঁদের আটক করে। কন্নড় সংগঠনের বেশ কয়েকজন কর্মীকেও পুলিশ টাউন হল থেকে তাড়িয়ে দিয়েছে পুলিশ।

প্রতিবেশী তামিলনাড়ু রাজ্যে ৫,০০০ কিউসেক জল ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়ে কাবেরী জল ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং নিয়ন্ত্রণ কমিটির আদেশে হস্তক্ষেপ করতে সুপ্রিম কোর্টের অস্বীকৃতির পরে কর্ণাটকের বিভিন্ন অংশে বিক্ষোভ শুরু হয়। কৃষক সংগঠন এবং কন্নড়পন্থী দলগুলি কাবেরী নদীর অববাহিকা জেলা, মাইসুরু, মান্ড্যা, চামরাজানগর, রামনাগড়া, বেঙ্গালুরু-সহ অন্যান্য অংশে বিক্ষোভ করছে, তাদের ক্ষোভ প্রকাশ করেছে। তাঁরা রাজ্য সরকারকে প্রতিবেশী রাজ্যে জল না ছাড়ার আহ্বান জানিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved