Home National এই দিনেই ১০০ প্রার্থীর তালিকা প্রকাশ করতে পারে BJP, জেনে নিন কারা থাকতে পারেন

এই দিনেই ১০০ প্রার্থীর তালিকা প্রকাশ করতে পারে BJP, জেনে নিন কারা থাকতে পারেন

by Shreya Maji
58 views

মহানগর ডেস্ক: আগামী  ১৩ মার্চের পর ঘোষণা করা হতে পারে লোকসভা নির্বাচনের দিন।  এমনটাই খবর মিলেছে সূত্রে। ভোট যুদ্ধের আবহেই আজ শনিবার দিল্লিতে ছিল বিজেপির (BJP) বৈঠক। যেখানে উপস্থিতি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির  সর্ব ভারতীয় সভাপতি  জেপি নাড্ডা। প্রার্থী  নির্বাচন নিয়ে জল্পনার মধ্যেই খবর মিলেছে আগামী সপ্তাহে ১০০ জন প্রার্থীর নাম ঘোষণা করতে পারে । যার মধ্যে থাকতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম।

 একটি সূত্র জানিয়েছে মার্চ মাসে  নির্বাচন কমিশনের লোকসভা নির্বাচনের  তারিখ ঘোষণার আগে, বিজেপি সম্ভবত বৃহস্পতিবার ১০০ জন প্রার্থীর নাম প্রকাশ করবে।  এই তালিকায় দলের সবচেয়ে বেশি  জনপ্রিয় নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নাম থাকবে বলে আশা করা হচ্ছে। বৃহস্পতিবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই সূত্র জানিয়েছে । প্রথম তালিকাটি গুরুত্বপূর্ণ হবে কারণ শাসক দল ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ৩৭০টি আসন জয়ের লক্ষ্য নির্ধারণ করেছে এবং এনডিএ-র জোটের জন্য ৪০০টি আসন পাওয়ার কথা দাবি করেছে।

 উল্লেখ্য, হাই প্রফাইল নেতারা  কে কোন আসনে লড়াই করবেন  সেই দিওকে অবশ্যই সকলের নজর থাকবে। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসনের দিকে। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল,  প্রধানমন্ত্রী মোদী  বারাণসী থেকে লড়ে আসছেন, যেটি তিনি দুবার জিতেছেন।  ২০১৪ সালে ৩.৩৭ লাখের বেশি  ব্যবধানে নির্বাচিত হয়েছিলেন এবং  ২০১৯ সালে তা  ছাড়িয়ে  ৪.৮ লাখে পৌঁছে গিয়েছিল। অন্যদিকে অমিত শাহ ২০১৯  সালের নির্বাচনে গান্ধীনগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জিতেছিলেন।  ওই আসনটি তখন পর্যন্ত বিজেপির প্রবীণ নেতা এল কে আদভানির হাতে ছিল।  এই  প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল, গত সপ্তাহে, প্রধানমন্ত্রী বিজেপি নেতা ও কর্মীদের  ৩৭০টি আসন জয়ের লক্ষ্য পূরণের জন্য দলের নেতা কর্মীদের আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছিলেন এবং তাদের বলেছিলেন যে আগামী  ১০০ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। সেই সঙ্গে কেন্দ্রে মোদী সরকারেরর তৃতীয়বার আসন দখল নিয়ে আস্থা প্রকাশ করেছিলেন।  এখন এটাই দেখার যে মোদীর দেওয়ার লক্ষ্যমাত্রা কতটা পুরণ করতে পারে বিজেপি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved