Home National তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, রয়েছেন প্রাক্তন এক রাজ্যপাল, বাংলার কেউ রয়েছেন কি?

তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, রয়েছেন প্রাক্তন এক রাজ্যপাল, বাংলার কেউ রয়েছেন কি?

by Shreya Maji
406 views

মহানগর ডেস্ক: এখনও সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করেনি বিজেপি। দফায় দফায়  প্রার্থীদের নাম ঘোষণা করছে গেরুয়া শিবির। লক্ষ্মীবারে  তৃতীয়   দফায় প্রার্থী ঘোষণা করল পদ্ম শিবির। সেখানে ৯ জনের নাম ঘোষণা করা হয়েছে।  এতেই রয়েছে চমক। তবে বাংলার বাকি ২২ জনের নাম ঘোষণা করা নিয়ে উন্মুখ রাজনৈতিক মহল।

না সেই আশা পূর্ণ হয়নি। বিজেপি তার প্রার্থীদের তৃতীয় তালিকা প্রকাশ করেছে, যাতে তামিলনাড়ুর জন্য নয়টি নাম রয়েছে। তামিলনাডু  এমন একটি রাজ্য যেখানে  বিজেপি  এখনও পা রাখতে পারেনি। মুষ্টিমেয় কয়েকটি ছোট দলের  সঙ্গে  আসন ভাগাভাগির চুক্তির পর এই ঘোষণা করা হয়েছে। বিজেপি তামিলনাডুর ৩৯টি আসনের মধ্যে  ২০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।  বিজেপির ঘোষণা অনুযায়ী  চেন্নাই দক্ষিণ থেকে প্রাক্তন রাজ্যপাল তামিলিসাই সুন্দররাজন, কোয়েম্বাটোর থেকে রাজ্য দলের প্রধান কে আন্নামালাই, নীলগিরি থেকে কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগুন এবং সিনিয়র নেতা পন রাধাকৃষ্ণনকে কন্যাকুমারী থেকে এবং ডক্টর এসি শানমুগামকে ভেলোর থেকে .প্রতিদ্বন্দ্বিতা করবে।

জানিয়ে রাখা ভাল, রাজ্যে বিজেপির প্রাক্তন মিত্র এআইএডিএমকে-র সঙ্গে আলোচনা ভেস্তে যাওয়ার পর নয়া সমীকরণ তৈরি হয়েছে।  গত সপ্তাহে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  AIADMK-এর শক্তিশালী ঘাঁটিতে প্রচার করেছিলেন, এটি স্পষ্ট করে দিয়েছিল যে  বিজেপি পৃথক পথে যেতে প্রস্তুত। অন্যদিকে বুধবার, AIADMK তাদের  ১৬ জনের প্রথম তালিকা প্রকাশ করেছে। এই তালিকাইয় বাংলার কারও নাম নেই।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved