Home National IED বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মণিপুরের সঙ্গে নাগাল্যান্ডের সংযোগকারী সেতু, ব্যহত যানচলাচল

IED বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মণিপুরের সঙ্গে নাগাল্যান্ডের সংযোগকারী সেতু, ব্যহত যানচলাচল

by Shreya Maji
14 views

মহানগর ডেস্ক:  লোকসভা নির্বাচনের আবহে ফের উত্তপ্ত মণিপুর। প্রথম দফার ভোটের দিনে রাজ্যের ভোটকেন্দ্রের বাইরে চলেছিল গুলি। ছরিয়েছিল অশান্তির আগুন।  যার জেরে ১১টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করতে হয়েছে। এই সমস্তকিছুর মধ্যেই   বুধবার একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) দ্বারা বিস্ফোরণে মণিপুরের ইম্ফল এবং নাগাল্যান্ডের ডিমাপুরকে সংযোগকারী একটি সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেতুটি ন্যাশনাল হাইওয়ে ২-এ অবস্থিত ছিল এবং মণিপুরের কউব্রু লেইখা, সাপেরমেইনা গ্রাম এবং কাংপোকপি জেলার মধ্য দিয়ে ছিল। বুধবার রাত ১২টা ৪৫ মিনিটে এই বিস্ফোরণ ঘটে। পুলিশের মতে, বিস্ফোরণের ফলে সেতুর মাঝখানে তিনটি গর্ত তৈরি হয়েছে, যার উভয় প্রান্তে ফাটল রয়েছে।এ ঘটনায় কোনো আহত বা হতাহতের খবর পাওয়া যায়নি। তবে বিস্ফরণের কারণে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে এবং  হাইওয়েতে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মণিপুরের রাজধানী ইম্ফলকে নাগাল্যান্ডের ডিমাপুরের সঙ্গে সংযোগকারী সেতুতে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

বিস্ফোরণের কয়েক মিনিট পর, পুলিশ কর্মীরা ঘটনাস্থলে ছুটে এসে সেতুটি ঘিরে ফেলে। আইইডি বিস্ফোরণের তদন্ত শুরু করা হয়েছে। তবে কিছু দুচাকার গাড়িকে অবশ্য সকালে ব্রিজের ওপর দিয়ে চলতে দেখা  গিয়েছে। গত বছরের মে থেকে ইম্ফল উপত্যকায় কুকি ও  মেইতিদের মধ্যে জাতিগত সহিংসতায় ২০০জনেরও বেশি মানুষ নিহত এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved