Home National Budget 2024: ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী, জেনে নিন কোথায় কিভাবে পাবেন তথ্য

Budget 2024: ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী, জেনে নিন কোথায় কিভাবে পাবেন তথ্য

by Shreya Maji
69 views

মহানগর ডেস্ক: আগামী ১ ফেব্রুয়ারি  কেন্দ্রীয় সরকার সংসদে বাজেট (Budget 2024)  পেশ করতে প্রস্তুত৷   বাজেট পেশ করেবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এই নিয়ে  ৬ বার বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। যদিও এই  বাজেট হবে অন্তর্বর্তী বাজেট কারণ লোকসভা নির্বাচন হওয়ার কথা এপ্রিল-মে মাসে।  নির্বাচনের পর নতুন সরকার পূর্ণ বাজেট পেশ করবে বলে আশা করা হচ্ছে। জেনে নিন কোথায় কখন বাজটে পেশ করবেন অর্থমন্ত্রী।

 যদিও অন্তর্বর্তী বাজেটে উল্লেখযোগ্য নীতি পরিবর্তন এবং বড় কিছু  ঘোষণার আশা করা যায় না, তবে সকলের চোখ থাকবে নির্মলা সীতারামনের বাজেট বক্তৃতার দিকে। অন্তর্বর্তী বাজেটর উপরেও লোকসভা ভোটের ভোট বাক্স নির্ভর করবে তা জানে গতা রাজনইতিক মহলই। তাই এই বাজেটের দিকেও যে মোদী সরকার বিসেস নজর রাখবে তা আর বলার অপেক্ষা রাখে না। জেনে নিন বাজেট নিয়ে বিস্তারিত।

Budget 2024: তারিখ এবং সময়

 ২০২৪-২০২৫ অর্থবছরের অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করা হবে বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি, লোকসভায়। সকাল ১১টায় বাজেট পেশ শুরু হবে।

Budget 2024:  কোথায় লাইভ দেখতে হবে

অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেট বক্তৃতার লাইভ স্ট্রিমিং দেখতে দর্শকরা সংসদ টিভি এবং ডিডি নিউজে টিউন করতে পারেন।প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি) তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ওয়েবসাইটের মাধ্যমেও অনলাইনে বাজেট সম্প্রচার করবে।অর্থমন্ত্রীর উপস্থাপনা শেষ হলে, কেন্দ্রীয় বাজেটের নথিগুলি অফিসিয়াল ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপে পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন এবং iOS ব্যবহারকারীরা অ্যাপ স্টোরে এটি খুঁজে পেতে পারেন। অ্যাপের ডাউনলোড লিঙ্ক এবং অফিসিয়াল ডকুমেন্ট সহ সমস্ত তথ্য এখানে অ্যাক্সেস করা যেতে পারে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved