Home National কাশ্মীরের ডোডায় বাস খাদে পড়ে মৃত ৩৬

কাশ্মীরের ডোডায় বাস খাদে পড়ে মৃত ৩৬

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: মর্মান্তিক দুর্ঘটনা! জম্মু-কাশ্মীরের ডোডায় দ্রুতগামী বাস নিয়ন্ত্রণ হারিয়ে তিনশো ফুট খাদে পড়ায় ৩৬ জন বাসযাত্রীর মৃত্যু হয়েছে। জখম ১৯। বাতোতে-কিস্তোয়ার জাতীয় সড়কে ট্রুঙ্গাল-আসারে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে। দুর্ঘটনার খবরে গভীর শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয়মন্ত্রী ড. জিতেন্দ্র সিং। তিনি বলেন ডোডার ডেপুটি কমিশনারের কাছ থেকে দুর্ঘটনার খবর পেয়ে শোকাহত।

দুর্ভাগ্যজনকভাবে ৩৬জন বাসযাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৯জন। তাঁদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ডোডা ও কিস্তোয়ারের সরকারি হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। মন্ত্রী আরও জানিয়েছেন আহতদের হেলিকপ্টার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এক্সে মন্ত্রী জানান কিস্তোয়ার ও জিএমসি ডোডায় প্রয়োজনমতো নিয়ে যাওয়া হচ্ছে। আরও যাঁরা জখম হয়েছেন, তাঁদেরও হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হচ্ছে। সমস্ত সম্ভাব্য সাহায্যের ব্যবস্থা নিয়েছে সরকার।

ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। নিহতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছেন। আহতদের দ্রুত আরোগ্যের প্রার্থনা জানাচ্ছেন তিনি। মৃতদের পরিবার পিছু দু লক্ষ টাকা ক্ষতিপূরণের কথাও ঘোষণা করা হয়েছে। আহতদের পঞ্চাশ হাজার টাকা দেওয়া হবে বলে জানা গিয়েছে। ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি এক্সে জানান ঘটনায় গভীর মর্মাহত।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved