Home National ফিলিস্তিনের সমর্থনে মিছিল করার জন্য এএমইউ ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের

ফিলিস্তিনের সমর্থনে মিছিল করার জন্য এএমইউ ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: চলমান ইসরাইল-হামাস যুদ্ধের মধ্যে ফিলিস্তিনের সমর্থনে মিছিল করার জন্য আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (এএমইউ) চার ছাত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এ ঘটনায় চার শিক্ষার্থীর নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ফিলিস্তিনের সমর্থনে ছাত্রদের স্লোগানসহ মিছিলের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। FIRGএ নাম লেখা হয়েছে খালিদ, কামরান, নাভেদ চৌধুরী এবং আতিফের। অনুমতি ছাড়াই মিছিল বের করা হয়েছে বলে এফআইআরে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ও শত্রুতার জন্য ভারতীয় দণ্ডবিধির 155A, 188 এবং 505 ধারার অধীনে এফআইআর দায়ের করা হয়েছে। এএমইউ প্রশাসন বলেছে যে, তাঁরা আইন অনুযায়ী ছাত্র এবং মিছিলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

7 অক্টোবর শনিবার হামাস সন্ত্রাসী গোষ্ঠী ইসরায়েলে একটি আকস্মিক আক্রমণ শুরু করে, যার মধ্যে ইজরায়েলি শহরে নজিরবিহীন অনুপ্রবেশ এবং নাগরিকদের গুলি করে হত্যা করা হয়েছিল।

সোশ্যাল মিডিয়ার বেশ কয়েকটি ভিডিওতে দেখা গেছে, হামাস সন্ত্রাসীরা ইসরায়েলে মানুষকে হত্যা করছে, কিছুজনকে তাদের বাড়ির ভিতরে হত্যা করা হয়েছে।হামাস সন্ত্রাসীরা বিদেশি নাগরিকসহ বেশ কয়েকজনকে অপহরণ করেছে। এদিকে, ইসরাইল প্রতিশোধ হিসেবে ‘অপারেশন আয়রন সোর্ডস’ শুরু করেছে। চলমান যুদ্ধের মধ্যে ইসরায়েল ও ফিলিস্তিন উভয় দেশেই এ পর্যন্ত ১১০০ জনের বেশি মানুষ মারা গিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved