Home National ভারত-পাকিস্তান ম্যাচের আগে মারমুখী হুমকি, সন্ত্রাসী পান্নুনের বিরুদ্ধে মামলা দায়ের

ভারত-পাকিস্তান ম্যাচের আগে মারমুখী হুমকি, সন্ত্রাসী পান্নুনের বিরুদ্ধে মামলা দায়ের

by Mahanagar Desk
4 views

মহানগর ডেস্ক: দীর্ঘ ৭ বছর পর ভারতে প্রবেশের অনুমতি পেল পাকিস্তান ক্রিকেট টিম। সৌজন্যে ICC বিশ্বকাপ ক্রিকেট। সব দেশের খেলোয়াড়দের সঙ্গে পাকিস্তানি খেলোয়াড়দেরও ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। ২০১৬ সালে পুলওয়ামা হামলার পরেই পাকিস্তানি ক্রিকেটার বা অভিনেতা সকলকেই ভারতে প্রবেশের জন্য নিষিদ্ধ করা হয়। অবশেষে বিশ্বকাপ ক্রিকেটের সৌজন্যে ভারতের দরজা খুলল পাকিস্তানি ক্রিকেটারদের। এদিকে আইসিসি বিশ্বকাপ ২০২৩-এর ভারত-পাকিস্তান নির্ধারিত ম্যাচের আগেই হুমকি এবং শত্রুতা প্রচারের অভিযোগে মার্কিন-ভিত্তিক ‘মনোনীত ব্যক্তি সন্ত্রাসী’ গুরপতবন্ত সিং পান্নুনের (Gurpatwant Singh Pannun) বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হল।

সংবাদ সংস্থা ANI-এর দেওয়া তথ্য অনুযায়ী, আমেদাবাদের সাইবার ক্রাইম ডিসিপি অজিত রাজিয়ান জানিয়েছেন, বিভিন্ন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল গুলিতে তাঁর পূর্ব-রেকর্ড করা হুমকিমূলক বার্তাগুলি বর্তমানে পুনরায় ভাইরাল হচ্ছে। এমনকি তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি হুমকি কল পাওয়ার অভিযোগও রয়েছে। বিশদ বিবরণ অনুসারে, পূর্বে রেকর্ড করা হুমকি বার্তায়, নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিস (এসএফজে) এর প্রতিষ্ঠাতা ওরফে গুরপতবন্ত সিং পান্নুন বলেছিলেন, “এবার বিশ্বকাপ ক্রিকেটের শুরু হবে না। বিশ্ব সন্ত্রাস কাপের শুরু হবে। আমরা শহীদ নিজর হত্যার প্রতিশোধ নিতে চলেছি।”

পান্নুন ২০১৯ সাল থেকে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (ANI) এর রাডারে আছেন, যখন সন্ত্রাসবিরোধী ফেডারেল এজেন্সি সন্ত্রাসবাদীর বিরুদ্ধে প্রথম মামলা নথিভুক্ত করা হয়েছিল। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড ও কার্যকলাপ প্রচার ও পরিচালনায় এবং ভীতি ছড়াতে প্রধান ভূমিকা পালন করছে। এরপর ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি, এনআইএ আদালত পান্নুর বিরুদ্ধে গ্রেপ্তারের অ-জামিনযোগ্য পরোয়ানা জারি করে এবং গত বছর ২৯ নভেম্বর পান্নুনকে “ঘোষিত অপরাধী” (PO) হিসাবেও চিহ্নিত করা হয়। এই মূহুর্তে তিনি পাবলিক ফোরামে সিনিয়র ভারতীয় কূটনীতিক এবং সরকারি কর্মকর্তাদের হুমকি অভিযোগে বিদ্ধ।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved