Home National মা ও ছেলের অশালীন ভিডিও, ইউটিউব ইন্ডিয়ার বিরুদ্ধে মামলা দায়ের

মা ও ছেলের অশালীন ভিডিও, ইউটিউব ইন্ডিয়ার বিরুদ্ধে মামলা দায়ের

মা ও ছেলের অশালীন ভিডিও, ইউটিউব ইন্ডিয়ার বিরুদ্ধে মামলা দায়ের

by Mahanagar Desk
45 views

মহানগর ডেস্ক: শিশু অধিকার সংস্থা NCPCR ইউটিউবে মা ও ছেলেদের জড়িত অশালীন বিষয়বস্তু নিয়ে উদ্বেগ প্রকাশ করার পরে, মহারাষ্ট্র পুলিশ বৃহস্পতিবার ভিডিওগুলির সঙ্গে সম্পর্কিত ইউটিউব ইন্ডিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মা-ছেলের চ্যালেঞ্জ ভিডিও পোস্ট করার জন্য একটি নির্দিষ্ট ইউটিউব চ্যানেলের অপারেটরকেও যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইনের (পকসো) অধীনে অভিযুক্ত করা হয়েছে। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস (এনসিপিসিআর) ইউটিউব ইন্ডিয়ার সরকারী বিষয়ক এবং পাবলিক পলিসি প্রধানকে ১৫ জানুয়ারী এই জাতীয় চ্যানেলগুলির একটি তালিকা সহ ব্যক্তিগত ভাবে উপস্থিত হতে বলা হয়েছে।

সূত্রের মতে, ‘চ্যালেঞ্জ ভিডিও’তে মা ও ছেলের মধ্যে অশ্লীল কাজ, যেমন চুম্বন, মা এবং কিশোর ছেলেদের মধ্যে দেখানো হয়েছে। এনসিপিসিআর প্রধান প্রিয়াঙ্ক কানুনগো ইউটিউবের ভারতে সরকারি বিষয় ও জননীতি বিষয়ক প্রধান মীরা চ্যাটকে একটি চিঠি লিখেছেন। চিঠিতে, কানুনগো বলেছেন যে, কমিশন ইউটিউব চ্যানেলগুলিতে মা এবং ছেলেদের জড়িত সম্ভাব্য অশালীন কাজগুলিকে চিত্রিত করার চ্যালেঞ্জগুলির সঙ্গে একটি উদ্বেগজনক প্রবণতাকে বিবেচনা করেছে। ইন্ডিয়া টুডে টিভির সঙ্গে কথা বলার সময়, কানুনগো বলেছেন, “ইউটিউবে মা ও ছেলেদের সমন্বিত বেশ কয়েকটি চ্যালেঞ্জ ভিডিও যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইন, ২০১২ লঙ্ঘন করে। ইউটিউবকে এটা ঠিক করতে হবে। অপরাধীদের জেলে যেতে হবে। এ ধরনের ভিডিওর বাণিজ্যিকীকরণ পর্ণ বিক্রির মতো। যে কোনও প্ল্যাটফর্ম যেখানে ভিডিওগুলি দেখায় যেখানে শিশুরা যৌন নিপীড়নের শিকার হয়েছে তাকে জেলে যেতে হবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved