Home National আসন্ন নির্বাচন নিয়ে তৎপর কমিশন, আজই ১০০ কোম্পানির সেনা আসছে রাজ্যে

আসন্ন নির্বাচন নিয়ে তৎপর কমিশন, আজই ১০০ কোম্পানির সেনা আসছে রাজ্যে

by Mahanagar Desk
32 views

মহানগর ডেস্কঃ লোকসভা ভোটের আগেই রাজ্যে আসছে প্রথম দফায় ১০০ কোম্পানির কেন্দ্রীয় সেনা বাহিনী। যা কার্যত নজিরবিহীন।আজ, শুক্রবারেই রাজ্যের বিভিন্ন জেলায় ঢুকে যাবে ১০০ কোম্পানির বাহিনী।আজকে মূলত বর্ধমান, কাটোয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী। তাঁরা প্রথমে এসেই জেলার নির্দিষ্ট থানায় রিপোর্ট জানাবে, এবং তারপর তাঁরা শুরু করবে রুট মার্চ।

দক্ষিণবঙ্গের জেলা গুলির পাশাপাশি আজ কলকাতাতেও ৭ কোম্পানির সেনা বাহিনী ঢুকবে। আগামী ৭ মার্চ আরও ৩ কোম্পানি বাহিনী আসবে পৌঁছাবে কলকাতায়। শুধুমাত্র কোলকাতার ক্ষেত্রেই ১০ কোম্পানির সেনা মোতায়ন করা হয়েছে আসন্ন নির্বাচন উপলখ্যে, যা বাকি জেলা গুলির থেকে বেশি। এখন বাকি কেবল লোকসভা ভোটের সময়সূচী দিনক্ষণ ঘোষণা করার। এর যার প্রস্তুস্তি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। জানা যাচ্ছে আগামী ১৩ মার্চের পর আসন্ন ভোটের নির্ঘণ্ট জানানো হবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। অন্যদিকে সমস্ত রাজনৈতিক দল গুলি নিজেদের মতো করে গুটি সাজানো শুরু করে দিয়েছে, শুরু হয়েছে ভোটকে কেন্দ্র অরে নেতা-নেত্রীদের রাজনৈতিক সফর। এদিকে,সরজমিনে রাজ্যের অবস্থা খতিয়ে দেখতে কমিশনের ফুল বেঞ্চ পা রাখছে বাংলায়। কমিশনের টিম পশ্চিমবঙ্গে আসার আগেই বাংলায় আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী।

যানা গিয়েছে প্রথম দফায় ১০০ কোম্পানির বাহিনী আসার পরে ধাপে ধাপে আরও ফোর্স আসবে বঙ্গে। এরপরে ৭ মার্চ  আরও ৫০ কোম্পানি বাহিনী আসবে রাজ্যে। উল্লেখ্য, রাজ্যে ভোট শুরুর আগে ভোটারদের আত্মবিশ্বাস বারিয়ে তুলতে ও সমস্ত পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এবার এত তৎপর নির্বাচন কমিশন। ভোটকে কেন্দ্র করে রাজনৈতিক হিংসার তালিকায় এই রাজ্য সবার আগে, এমনিই ভেবে সবথেকে বেশি কোম্পানির সেনা মোতায়নের সিদ্ধান্ত কমিশনের।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved