Home National আসামে রাহুল গান্ধীর ভারত জোড়া যাত্রায় ফের হামলা বিজেপির

আসামে রাহুল গান্ধীর ভারত জোড়া যাত্রায় ফের হামলা বিজেপির

আসামে রাহুল গান্ধীর ভারত জোড়া যাত্রায় ফের হামলা বিজেপির

by Mahanagar Desk
29 views

মহানগর ডেস্ক: কংগ্রেস দাবি করেছে যে, তার প্রবীণ নেতা জয়রাম রমেশের গাড়ি এবং দলের ভারত জোড়ো ন্যায় যাত্রার সঙ্গে থাকা ক্যামেরা ব্যক্তিদের রবিবার আসামের সোনিতপুর জেলায় বিজেপি কর্মীরা মারধর করেছে। রাহুল গান্ধীর নেতৃত্বাধীন যাত্রা রাজ্যে চতুর্থ দিনে , বিশ্বনাথ জেলা থেকে সোনিতপুর হয়ে নগাঁও পর্যন্ত যাত্রা করছে। রাহুল গান্ধীর নগাঁও জেলার কালিয়াবোরে একটি সমাবেশে বক্তৃতা করার আগেই কথিত হামলার ঘটনাটি ঘটেছে।

দলের মতে, বিজেপি সমর্থকরা রাহুল গান্ধীর আগমনের আগে তার রুটে একটি পদযাত্রা চালাচ্ছিল, যখন ভারত জোড়ো ন্যায় যাত্রার কিছু গাড়ি জামুগুড়িহাটের একটি এলাকা দিয়ে যাচ্ছিল। তারা রমেশ সহ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে এবং কংগ্রেসের যাত্রার সাংবাদিকদের উপর হামলা করেছে বলে অভিযোগ। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত সরমা ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছেন। এছাড়া আসামের ডিজিপিকে একটি মামলা নথিভুক্ত করতে এবং কংগ্রেসের অভিযোগের তদন্ত করতে বলা হয়েছে। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (এআইসিসি) যোগাযোগ সমন্বয়কারী মহিমা সিং সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন যে, এলাকায় বিজেপির একটি অনুষ্ঠানের সময় কিছু মিডিয়া ব্যক্তিরা কিছু ভিজ্যুয়াল পেতে তাদের যানবাহন থেকে নেমে যায়।তিনি পিটিআই-কে বলেছেন, “তারা আমাদের জন্য একটি খুব ভীতিকর পরিস্থিতি তৈরি করেছে। তারা একটি ভ্লগারের ক্যামেরা ফেরত দিতে অস্বীকার করে, দাবি করেছিল যে এটি তারা ছিনিয়ে নিচ্ছে না। রমেশ জি এবং আরও কয়েকজনের গাড়ি জামুগুড়িঘাটের কাছে মূল যাত্রা দলে যোগ দিতে যাচ্ছিল যখন এটি আক্রমণের শিকার হয়।” সিং আরও অভিযোগ করেছেন যে, রমেশের গাড়ি থেকে কংগ্রেস জোড়ো ন্যায় যাত্রার স্টিকার ছিঁড়ে ফেলা হয়েছিল এবং হামলাকারীরা গাড়িতে বিজেপির পতাকা লাগানোর চেষ্টা করেছিল, কাঁচ ভেঙেছিল।

কংগ্রেস নেতা দাবি করেছেন, “যাত্রী কভার করা একজন ভ্লগারের ক্যামেরা, ব্যাজ এবং অন্যান্য যন্ত্রপাতি ছিনিয়ে নেওয়া হয়েছে। দলের সোশ্যাল মিডিয়া টিমের সদস্যদেরও মারধর করা হয়েছে। আমরা পুলিশকে জানিয়েছি এবং অতিরিক্ত পুলিশ সুপার এখন অবস্থানে আছেন, আমার গাড়ি ঘিরে বিজেপির পতাকা বহনকারী একদল লোকের একটি ভিডিও টুইট করে রমেশ অভিযোগ করেছেন যে কথিত হামলার পিছনে শর্মা ছিলেন। বিজেপি কর্মীরা জল ছুঁড়েছে এবং যাত্রার বিরুদ্ধে স্লোগান দিয়েছে এবং যোগ করেছে যে তিনি ঘটনাস্থল ত্যাগ করার আগে তাদের দিকে হাত নেড়েছিলেন।”কংগ্রেস নেতা সুপ্রিয়া শ্রীনাতে শর্মাকে আক্রমণ করে অভিযোগ করেছেন যে, তিনি এবং “তার গুন্ডা” আসামে ভারত জোড়ো ন্যায় যাত্রা থামাতে পারবেন না।

তিনি বলেছিলেন যে, এই ধরনের আক্রমণগুলি “তাদের থামাতে পারবে না” এবং বলেছিল যে তারা বিচারের যোদ্ধা। শনিবার, কংগ্রেস অভিযোগ করেছে যে আসামের উত্তর লখিমপুরে ভারত জোড়া ন্যায় যাত্রায় অংশ নেওয়া যানবাহনগুলিতে আক্রমণ করা হয়েছিল এবং ব্যানারগুলি “বিজেপি গুন্ডাদের দ্বারা” ছিঁড়েছে। দলের প্রধান মল্লিকার্জুন খার্গ বলেছেন, এই ধরনের ভয়ভীতিমূলক কৌশলে দল ভীত হবে না। আসাম কংগ্রেসের সভাপতি ভূপেন কুমার বোরাহ বলেছেন যে, শহরের মধ্যে দিয়ে শনিবার যাত্রাকে স্বাগত জানাতে লাগানো সমস্ত হোর্ডিং এবং পোস্টারগুলি ছিঁড়ে ফেলা হয়েছিল এবং পার্টির সদস্যরা যারা সেগুলি রাখতে গিয়েছিলেন তাদের মারধর করা হয়েছিল। যাইহোক, আসামের ডিজিপি বলেছেন, কোনও যানবাহনকে লক্ষ্যবস্তু করা হয়নি এবং যাত্রাটি শান্তিপূর্ণভাবে অরুণাচল প্রদেশে প্রবেশ করেছে।ডিজিপি সিং খার্গের পোস্টের প্রতিক্রিয়া জানাতে এক্স-এ লিখেছেন, “প্রিয় স্যার, কোনো রাজনৈতিক দলের কোনো গাড়িকে লক্ষ্যবস্তু করা হয়নি, যাত্রার কম। @assampolice রাজ্য জুড়ে যাত্রার জন্য নিরাপত্তা এবং L&O এর জন্য বিস্তৃত ব্যবস্থা করেছে। যাত্রাটি শান্তিপূর্ণভাবে অরুণাচল প্রদেশে প্রবেশ করেছে।” ভারত জোড়ো যাত্রা মার্চের আসাম লেগ ১৮ জানুয়ারী শুরু হয়েছিল এবং ২৫ জানুয়ারী পর্যন্ত চলবে৷ এটি রাজ্যের ১৭ টি জেলায় ৮৩৩ কিলোমিটার ভ্রমণ করবে৷

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved