Home National কংগ্রেস, কেসিআরের দল ‘অনগ্রসর শ্রেণী বিরোধী’, তেলেঙ্গানা সমাবেশে বিস্ফোরক অমিত শাহ

কংগ্রেস, কেসিআরের দল ‘অনগ্রসর শ্রেণী বিরোধী’, তেলেঙ্গানা সমাবেশে বিস্ফোরক অমিত শাহ

by Mahanagar Desk
6 views

মহানগর ডেস্ক: বিজেপি আসন্ন বিধানসভা নির্বাচনে তেলেঙ্গানায় অনগ্রসর-শ্রেণির ভোটকে একত্রিত করার জন্য নজর রাখছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার অভিযোগ করেছেন যে কংগ্রেস এবং তেলেঙ্গানার শাসক দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) “অনগ্রসর শ্রেণি বিরোধী” দল। তিনি বলেছেন, শুধুমাত্র বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনগ্রসর শ্রেণীর উন্নতির জন্য কাজ করেন। এমনকী অমিত শাহ একটি পশ্চাদপদ শ্রেণীর নেতাকে রাজ্যের মুখ্যমন্ত্রী করার জন্য বিজেপির প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। দলটি অনগ্রসর শ্রেণী থেকে ৩৯ জন প্রার্থীকে প্রার্থী করেছে এবং ওবিসি ভোটের উপর বেশি নির্ভর করছে।

তেলেঙ্গানার গাঢ়ওয়ালে একটি নির্বাচনী সমাবেশে অমিত শাহ বলেছেন, “মোদী জি ঘোষণা করেছেন যে তেলেঙ্গানার পরবর্তী মুখ্যমন্ত্রী একজন অনগ্রসর শ্রেণীর হবেন। বিজেপি অনগ্রসর শ্রেণীর প্রথম মুখ্যমন্ত্রী প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে।” শাহ ঘোষণা করেছিলেন যে, বিজেপি রাজ্যে পরবর্তী সরকার গঠন করলে ধর্মীয় সংরক্ষণ বাতিল করার, ওবিসি এবং এসটিদের জন্য কোটা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তাঁর কথায়, “কেসিআর তাঁর ছেলেকে মুখ্যমন্ত্রী করাতে চান এবং সোনিয়া গান্ধী চান রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হন। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা যখন সরকার গঠন করব তখন কোনও সাধারণ সম্প্রদায়ের ছেলে বা মেয়েকে মুখ্যমন্ত্রী করবেন না, অনগ্রসর শ্রেণীর একজন নেতা মুখ্যমন্ত্রী হবেন। এই নির্বাচন কেসিআরের অবহেলার বিরুদ্ধে প্রধানমন্ত্রী মোদীর সুশাসন।” অমিত শাহ অভিযোগ করেছেন যে, মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বিধায়কদের দলিতবন্ধু সুবিধা ভোগীদের কাছ থেকে ১-৩ লক্ষ টাকা ঘুষ নিতে কমিশন করেছিলেন। এখন সময় এসেছে আমরা কেসিআরের দুর্নীতির গাড়ি মোদীজির কল্যাণ গ্যারেজে পাঠানোর।

বিজেপি যদি দল ক্ষমতায় আসে তাহলে তেলেঙ্গানার সমস্ত বাসিন্দাদের জন্য অযোধ্যায় রাম মন্দিরে বিনামূল্যে ভ্রমণ নিশ্চিত করবে এবং কংগ্রেস গত ৭০ বছর ধরে মন্দির নির্মাণে বাধা ও বিলম্ব করেছে বলেও অভিযোগ করেছেন। তেলেঙ্গানা তার ১১৯-সদস্যের রাজ্য বিধানসভায় সদস্য নির্বাচন করতে ৩০ নভেম্বর ভোট। রাজ্যে বিআরএস, কংগ্রেস এবং বিজেপির মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে আশা করা হচ্ছে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved