Home National রয়েছে কমল নাথ অশোক গেহলটের ছেলের নাম, দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

রয়েছে কমল নাথ অশোক গেহলটের ছেলের নাম, দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

by Shreya Maji
38 views

মহানগর ডেস্ক:  দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এখনেই রয়েছে চমক। দ্বিতীয় তালিকায় নাম রয়েছে   কমলনাথের ছেলে নকুল নাথ, অশোক গেহলটের ছেলে বৈভব গেহলটের। কমল নাথ এবং তাঁর ছেলের বিজেপিতে যোগ দেওয়ার চর্চার মধ্যেই এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় দফায় ৪৩ জনের নাম ঘোষণা করা হয়েছে ।

আসন্ন লোকসভা নির্বাচনের জন্য  কমলনাথের ছেলে নকুল নাথ, অশোক গেহলটের ছেলে বৈভব গেহলট এবং কংগ্রেস সাংসদ গৌরব গগৈয়ের নাম তালিকায় উল্লেখ করা হয়েছে। মঙ্গলবার কেসি ভেনুগোপাল নাম ঘোষণা করে,  “আমরা ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের জন্য আমাদের প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করেছি। আজ, আমরা দ্বিতীয় তালিকা ঘোষণা করতে যাচ্ছি। গতকাল সিইসি আসাম, মধ্যপ্রদেশ, রাজস্থান থেকে প্রায়  ৪৩ টির মতো নামের তালিকা সাফ করেছেন।”  কেসি ভেনুগোপাল বলেছেন যে কংগ্রেস সাংসদ গৌরব গগৈ অসমের যোরহাট থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, নকুল নাথ মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, রাহুল কাসওয়া রাজস্থানের চুরু থেকে এবং বৈভব গেহলট জালোর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কংগ্রেস জানিয়েছে,  “এই তালিকায়, ৪৩ জন প্রার্থীর মধ্যে, ১০ জন সাধারণ প্রার্থী, ১৩ জন ওবিসি প্রার্থী, ১০জন এসসি প্রার্থী, ৯ জন এসটি প্রার্থী এবং ১ জন মুসলিম প্রার্থী।”

নকুল নাথ মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া থেকে বর্তমান সাংসদ। তিনি জানুয়ারিতে ঘোষণা করেছিলেন যে তিনি তার পারিবারিক  কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।  তালিকায় আসাম, মধ্যপ্রদেশ এবং রাজস্থান সহ বিভিন্ন রাজ্যের নেতাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। দলটি সামাজিক ন্যায়বিচারের প্রতি অঙ্গীকার এবং দরিদ্রদের অধিকারের জন্য লড়াইয়ের উপর জোর দিয়েছে। তালিকাটি এসসি, এসটি, ওবিসি এবং সংখ্যালঘু সম্প্রদায়ের বেশিরভাগ প্রার্থী রয়েছন।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved