Home National মোদী সরকারের ৫ বছরে করা কাজ করতে কংগ্রেসের কত বছর সময় লাগত জানালেন প্রধানমন্ত্রী মোদী 

মোদী সরকারের ৫ বছরে করা কাজ করতে কংগ্রেসের কত বছর সময় লাগত জানালেন প্রধানমন্ত্রী মোদী 

by Shreya Maji
24 views

মহানগর ডেস্ক:  শনিবার উত্তর-পূর্বের রাজ্য সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখন থেকেই একাধিক প্রকল্পের সূচনার পাশাপাশি কংগ্রেসকেও কটাক্ষ করেছেন।  সামনেই লোকসভা নির্বাচন,  সেই যুদ্ধে জয়ী হতেই ময়দানে নেমছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  প্রচারে নেমেই বিরোধীদের বিশেষত কংগ্রেসকে তুলোধনা করছেন। প্রধানমন্ত্রী  শনিবার বলেছেন যে তাঁর সরকার গত পাঁচ বছরে উত্তর-পূর্বে যে ধরনের কাজ করেছে, কংগ্রেসের তা করতে  ২০  বছর লেগে যেত।

প্রধানমন্ত্রী ৫৫,৬০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উন্মোচনের পর অরুণাচল প্রদেশের ইটানগরে একটি জনসভায় ভাষণ  দিয়েছেন। সেখান থেকেই কংগ্রেসকে নিশানা করেন তিনি।  নমো বলেছেন, “উত্তর-পূর্ব ভারতের বাণিজ্য, পর্যটন এবং দক্ষিণ এশিয়া এবং পূর্ব এশিয়ার সাথে অন্যান্য সম্পর্কের ক্ষেত্রে একটি শক্তিশালী লিঙ্ক হয়ে উঠতে চলেছে। আজ, এখানে ৫৫,০০০ কোটিরও বেশি মূল্যের প্রকল্পগুলি উন্মোচন করা হয়েছে। আমরা উত্তর-পূর্বে গত পাঁচ বছরে যা করেছি তা করতে কংগ্রেসের  ২০ বছর লেগে যেত।”  এদিন উত্তরপূর্ব ভারত থেকে জোর গলায়  প্রধানমন্ত্রী বলেছেন  অরুণাচল প্রদেশে গেলে “মোদীর গ্যারান্টি” কী তা পরিষ্কারভাবে দেখতে পাবেন।

প্রধানমন্ত্রী আরও বলেছিলেন যে তিনি যখন দেশের উন্নয়নের জন্য কাজ করছেন, বিরোধী ইন্ডিয়া জোটের নেতারা তাকে আক্রমণ করছেন।  শনিবার প্রধানমন্ত্রী দিন শুরু করেছেন অসমের কাজিরাঙ্গা জাতীয় উদ্যানে জঙ্গল সাফারি দিয়েই। সেই সঙ্গেই আজ  অরুণাচল প্রদেশে বিশ্বের দীর্ঘতম দ্বি-লেনের টানেল (সেলা টানেল) উদ্বোধন করেছেন।  অত্যন্ত গুরুত্বপূর্ণ এই টানেল তৈরি করতে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয় এই টানেলের জন্য  চিন সীমান্তের সঙ্গে দূরত্ব প্রায় ১০ কিলোমিটার কমে যাবে। সুরক্ষার কারণে এই  টানেল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved