Home Crime টার্গেটে ছিল RSS-BJP নেতারা, ছিল বড় হামলার পরিকল্পনা, গ্রেফতার ৪ ISIS জঙ্গি

টার্গেটে ছিল RSS-BJP নেতারা, ছিল বড় হামলার পরিকল্পনা, গ্রেফতার ৪ ISIS জঙ্গি

 তাঁদের জিজ্ঞাসাবাদ করে   একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে।

by Shreya Maji
51 views

মহানগর ডেস্ক: দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন। এর মধ্যেই বড় সাফল্য পেল  এটিএস। দিল্লি সহ গোটা দেশের একাধিক সহরে শহরের বিমানবন্দরে এবং স্কুলগুলিতে বোমা হামলার হুমকি পাওয়ার কয়েকদিন পরেই আহমেদাবাদ থেকে ৪ জন আইএসআইএস(ISIS)   সন্ত্রাসবাদী গ্রেফতার হয়েছে।  ভারতে বড় হামলার পরিকল্পনা ছিল বলেই জানতে  পেরেছে পুলিশ।  শুধু তাই নয়  তাঁদের জিজ্ঞাসাবাদ করে   একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে।

জঙ্গিরা শ্রীলঙ্কার নাগরিক প্রথমে মনে করা হয়েছিল। গুজরাট সন্ত্রাসবিরোধী স্কোয়াড একটি গোপন তথ্যের  ভিত্তিতে তাদের গ্রেফতার করে।  ৪  আইএসআইএস জঙ্গিকে গ্রেফতার অভিযানের বিশদ বিবরণ দিয়ে, পুলিশ বলেছে যে সন্দেহভাজনরা ভারতে সন্ত্রাসী হামলা চালানোর জন্য আহমেদাবাদে যাওয়ার পরিকল্পনা করছে এমন তথ্য কর্মকর্তারা পাওয়ার পরে একাধিক দল গঠন করা হয়েছিল। তাতেই মিলেছে সাফল্য। গুজরাটের পুলিশ ডিরেক্টর জেনারেল  বিকাশ সহায় বলেছেন, এই চার সন্ত্রাসী গতকাল সোমবার চেন্নাই থেকে আহমেদাবাদের উদ্দেশ্যে ইন্ডিগোর একটি ফ্লাইটে উঠেছিল। তাদের লক্ষ্যবস্তুতে ছিল আর.এস.এস এবং বিজেপি নেতারা ।  পুলিশ সন্দেহভাজনদের মোহাম্মদ নুসরাত (৩৩), মোহাম্মদ ফারিশ (৩৫), মোহাম্মদ নাফরান (২৭) এবং মোহাম্মদ রাশদীন (৪৩) নামে চিহ্নিত করা হয়েচগে।  ইহুদি, খ্রিস্টান এবং বিজেপি ও আরএসএস সদস্যদের উপর হামলার পরিকল্পনা করেছিল।

পুলিশ জানিয়েছে, ওই চার ব্যক্তি “পাকিস্তানে আবু নামের এক ব্যক্তির সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ করছিলেন । আবু তাদের ভারতে সন্ত্রাসী হামলা চালাতে উৎসাহিত করেছিল। তারা এতটাই উগ্রপন্থী হয়েছিল যে তারা আত্মঘাতী বোমা হামলা করতেও রাজি হয়েছিল। পাকিস্তানের বাসিন্দা আবু তাদের শ্রীলঙ্কার মুদ্রায় ৪ লাখও দিয়েছিলেন। ” পুলিশ জানিয়েছে, তাদের মোবাইল ফোন স্ক্যান করার পর তারা আহমেদাবাদের কাছে নানাচিলোডার কিছু অস্ত্রের ছবি এবং অবস্থানের  তথ্য পেয়েছে। পুলিশ আরও জানিয়েছে, “এটিএস পরে নানাচিলোদা এলাকা থেকে তিনটি পাকিস্তানি পিস্তল এবং ২০টি কার্তুজ উদ্ধার করেছে।” অস্ত্রগুলো তাদের পাকিস্তানি হ্যান্ডলারা দিয়েছিল বলেই জানা গিয়েছে। তারা এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা ইমেল পরিষেবা প্রোটন মেইলের মাধ্যমে আইএসআইএস নেতাদের সাথেও যোগাযোগ করছল বলে কর্মকর্তারা জানিয়েছেন। এমনকি তারা ভারতে এবং নেতাদের উপর হামলার জন্য পাকিস্তানি হ্যান্ডলারের নির্দেশের জন্য অপেক্ষা করছিলেন বলেও জানা গিয়েছে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved