Home National Stay With Live In Partner: বিবাহিতা মহিলার লিভ ইন পার্টনারের সঙ্গে থাকায় অনুমোদন উত্তরাখণ্ড হাইকোর্টের

Stay With Live In Partner: বিবাহিতা মহিলার লিভ ইন পার্টনারের সঙ্গে থাকায় অনুমোদন উত্তরাখণ্ড হাইকোর্টের

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক:  একজন বিবাহিতা মহিলা কি স্বেচ্ছায় অন্য কোনও পুরুষের সঙ্গে থাকতে পারে (Stay With Live In Partner) ? স্বামীর দুর্ব্যহারে অতিষ্ঠ হয়ে স্বামীকে ছেড়ে লিভ ইন পার্টনারের সঙ্গে থাকা নিয়ে মামলায় এমন গুরুতর প্রশ্নে মহিলাকে অনুমোদন দিল উত্তরাখণ্ড হাই কোর্ট। সাইত্রিশ বছরের ওই মহিলা স্বামীর বাড়ি ছেড়ে অন্য পুরুষের সঙ্গে থাকায় জিম প্রশিক্ষক স্বামী নিখোঁজ স্ত্রীর ব্যাপারে হেভিয়াস কর্পাসে মামলা দায়ের করেন। আদালতে দাঁড়িয়ে স্ত্রী জানান তিনি স্বামীর দুর্ব্যবহারে তিতিবিরক্ত হয়ে নিজের ইচ্ছেয় লিভ ইন পার্টনারের সঙ্গে রয়েছেন। মামলার শুনানি চলাকালীন এই প্রেক্ষিতে আদালত বিষয়টিতে অনুমোদন দেয়।

শুনানি চলাকালীন ওই মহিলা আদালতে উপস্থিত হয়ে জানান তিনি স্বামী, দশ বছরের মেয়ে ও ছ বছরের ছেলেকে ছেড়ে হরিয়ানার ফরিদাবাদে লিভ ইন পার্টনারের সঙ্গে রয়েছেন। বিচারপতিদের  মহিলা আরও জানান তাঁর স্বামী তাঁর সঙ্গে খুবই দুর্ব্যবহার করতেন। তিনি আর স্বামীর সঙ্গে থাকতে চান না। ২০২২ সালের সাত আগস্ট পরিবার ছেড়ে ওই মহিলা চলে যান।

তখন থেকে ফরিদাবাদে তিনি লিভ ইন পার্টনারের সঙ্গে রয়েছেন। মহিলা চলে যাওয়ার পর হেভিয়ায় কর্পাসের অধীনে অবৈধ বন্দিত্ব থেকে মুক্তির ব্যবস্থার প্রার্থনা করে আবেদন করেন হাই কোর্টে তাঁর জিম প্রশিক্ষক স্বামী। মে মাসের চার তারিখে হাই কোর্ট দেরাদুন ও ফরিদাবাদের সিনিয়র এসপিকে হাজির করানোর নির্দেশ দেন বিচারপতি। তারপর আদালতে উপস্থিত হয়ে মহিলা বিচারপতিদের জানান তিনি স্বামীর অত্যাচারে স্বেচ্ছায় লিভ ইন পার্টনারের সঙ্গে রয়েছেন। তাঁর বক্তব্য জানার পরেই অনুমোদন দেয় হাই কোর্ট।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved