Home National ৭.১ কোটি টাকায় ‘এয়ারপোর্ট’ হয়ে যাচ্ছে ডানকুনি স্টেশন

৭.১ কোটি টাকায় ‘এয়ারপোর্ট’ হয়ে যাচ্ছে ডানকুনি স্টেশন

by Mahanagar Desk
41 views

মহানগর ডেস্ক: ভারতীয় রেলের নেটওয়ার্কের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন হল ডানকুনি।  প্রতিদিন প্রচুর এক্সপ্রেস  এবং   লোকাল ট্রেন চলাচল করে এই স্টেশনের উপর দিয়ে। নিয়মিত অনেক যাত্রীও যাতায়াত করেন।  এই পরিস্থিতিতে ডানকুনি স্টেশনের পরিকাঠামো উন্নত করা অত্যন্ত জরুরি ছিল বলে সংশ্লিষ্ট মহলের দাবি। এবার নতুন করে সেজে উঠছে ডানকুনি। একেবারে ভোল বদলে যাবে এই ষ্টেশনের।

‘অমৃত ভারত স্টেশন’ প্রকল্পের আওতায় ঢেলে সাজানো হচ্ছে ডানকুনি স্টেশনকে। ইতিমধ্যে সেই কাজ শুরু হয়ে গিয়েছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে পূর্ব রেলের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন ডানকুনিকে ঢেলে সাজানোর জন্য ৭.১৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কাজের শেষে ডানকুনি স্টেশনর ছবিটা একেবারে পালটে যাবে। দেখতে যেমন ভালো লাগবে, তেমনই যাত্রীদের স্বাচ্ছন্দ্য আরও বাড়বে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ডানকুনি নয়া স্টেশন ভবন তৈরি করা হচ্ছে। আরও উন্নত করা হচ্ছে প্ল্যাটফর্ম। স্টেশনে ‘ওয়াটার কুলার’ বসানো হবে। যাত্রীদের সুবিধার্থে এসক্যালেটর এবং লিফট থাকবে। নতুন করে আলোতে সাজিয়ে তোলা হচ্ছে। পাখার জোর বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে। সেইসঙ্গে থাকবে একাধিক শৌচাগার , সেগুলির মানোন্নয়ন করা হচ্ছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved