Home National তমলুকে প্রচারে গিয়ে দলীয় কর্মীদের ক্ষোভের মুখে দেবাংশু

তমলুকে প্রচারে গিয়ে দলীয় কর্মীদের ক্ষোভের মুখে দেবাংশু

by Sibapriya Dasgupta
92 views

মহানগর ডেস্ক : তমলুকের ময়নায় বিধানসভায় তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের প্রচার ঘিরে <span;>লোকসভা নির্বাচনের আগেই উত্তেজনা। অভিযোগ, বিজেপি কর্মীরা তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করেছে। তৃণমূল প্রার্থী দেবাংশুর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। এই যখন অবস্থা তখন স্বয়ং তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ দেখালেন তৃণমূলেরই কর্মীরা।

শুক্রবার ময়নায় নির্বাচনী প্রচার ছিল দেবাংশুর। তার আগের রাতে বৃহস্পতিবার  থেকেই উত্তপ্ত হয়ে উঠেছিল ময়না। জিনা গ্রাম পঞ্চায়েতের একটি বুথে প্রথমে তৃণমূলের পতাকা লাগানোকে কেন্দ্র করে উত্তজনা শুরু হয় তৃণমূল এবং বিজেপির মধ্যে। পরিস্থিতি এমননহয় যা সামাল দিতে বাধ্য হয়ে পুলিশকে আসতে হয়। অভিযোগ এরপট ওই রাতেই, ১১টা নাগাদ তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করে বিজেপির কয়েক জন কর্মী। সবটাই অবশ্য তৃণমূলের অভিযোগ। শুক্রবার সেই কার্যালয়েই উপস্থিত হন দেবাংশু। তখন দলীয় কার্যালয়ে ভাঙচুরের কথা দেবাংশুকে জানান তৃণমূল নেতৃত্ব। তাঁদের অভিযোগ, উত্তম সিংহ এবং চন্দন মণ্ডল নামে দুই বিজেপি নেতার বিরুদ্ধে। পাশাপাশি, ময়নায় দেবাংশু পৌঁছনোর আগে তাঁর নামে যে পোস্টার লাগিয়েছিলেন তৃণমূল কর্মীরা, সেই পোস্টার ছিঁড়ে কে বা কারা রাস্তায় ফেলে দেয়। এই সবের মধ্যে প্রচারের সময় দেবাংশুকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান ময়নার বাকচা গ্রামের তৃণমূল কর্মীরা। তাঁদের অভিযোগ, বিজেপির ভয়ে তাঁরা গ্রামে প্রবেশ করতে পারছেন না। গাড়ি থেকে দেবাংশু তাঁদের বার বার আশ্বস্ত করেন। তাঁকে বলতে শোনা যায়, ‘‘বিজেপি দখলীকৃত বাকচার কী অবস্থা দেখুন সবাই। বিজেপি গণতন্ত্রকে হত্যা করছে।’’
তাতেও তিনি শান্ত করতে ব্যর্থ হন দলীয় কর্মীসমর্থকদের।

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে ময়না বিধানসভায় জয়ী হয় বিজেপি। তার পর থেকেই বার বার তৃণমূল এবং বিজেপি পরস্পরের মধ্যে সংঘর্ষের ঘটনা হয়েছে। বিশেষত, বাকচায় বিধানসভা নির্বাচনের পর থেকে বহুবার তৃণমূল-বিজেপি সংঘর্ষে  উত্তেজনা ছড়িয়েছে। তৃণমূলের অভিযোগ, লোকসভা ভোটের আগে আবার গন্ডগোল পাকাচ্ছে বিজেপি। যদিও বিজেপি পাল্টা তৃণমূলের বিরুদ্ধে “সন্ত্রাসের রাজত্ব কায়েম করে ভোট করার অভিযোগ করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved