Home National বাংলো উচ্ছেদের নোটিশকে চ্যালেঞ্জ, মহুয়ার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টের

বাংলো উচ্ছেদের নোটিশকে চ্যালেঞ্জ, মহুয়ার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টের

বাংলো উচ্ছেদের নোটিশকে চ্যালেঞ্জ, মহুয়ার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টের

by Mahanagar Desk
41 views

মহানগর ডেস্ক: তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বরাদ্দ করা সরকারি বাংলো খালি করার জন্য পাঠানো নোটিশের চ্যালেঞ্জের আবেদনকে প্রত্যাখ্যান করেছে দিল্লি হাইকোর্ট। বৃহস্পতিবার জারি করা আদেশে, হাইকোর্ট বলেছে যে, মৈত্রর সরকারি বাংলোতে বসবাস চালিয়ে যাওয়ার আর অধিকার নেই কারণ তাঁকে এমপি হিসাবে বরখাস্ত করা হয়েছে।

গত বছরের ডিসেম্বরে সাংসদ থেকে তাঁকে বহিষ্কারের পর বাড়ি উচ্ছেদের নোটিশ পাঠায় কোর্ট, সেই বিষয়ে মহুয়া মৈত্র দ্বিতীয়বার দিল্লি হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন। লোকসভায় প্রশ্ন করার জন্য ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে উপহার গ্রহণ করার অভিযোগে ৮ ডিসেম্বর তাকে বহিষ্কারের পর, এস্টেট অধিদপ্তর (DoE) মহুয়া মৈত্রকে ৭ জানুয়ারির মধ্যে বাংলোটি খালি করার নির্দেশ দিয়েছিল। তৃণমূল কংগ্রেস নেতা তখন ডিওই-এর আদেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। যাইহোক, ৪ জানুয়ারী আদালত মহুয়া মৈত্রকে সরকারী বরাদ্দকৃত আবাসনে তার থাকার অনুমতির জন্য ডিওইর কাছে যেতে বলেছিল। ১১ জানুয়ারী, মহুয়া মৈত্রর কাছে একটি দ্বিতীয় নোটিশ পাঠানো হয়েছিল যখন তিনি এই বিষয়ে তাদের প্রথম নোটিশের উত্তর দেওয়ার সময়সীমা মিস করেছিলেন।

যাইহোক, ডিরেক্টরেট অফ এস্টেটস (DoE) প্রাক্তন এমপির ব্যাখ্যা কেন তাকে সরকারি বাংলোতে থাকার অনুমতি দেওয়া উচিত তা অসন্তুষ্ট বলে মনে করেছে। মঙ্গলবার, মহুয়া মৈত্রকে অবিলম্বে সরকারি বাংলো খালি করতে বলে আরেকটি নোটিশ পাঠানো হয়েছিল। এরপর মৈত্র দিল্লি হাইকোর্টে দ্বারস্থ হন, এবং ডিওই-এর নোটিশকে চ্যালেঞ্জ করে তাকে অবিলম্বে বাংলোটি খালি করতে বলা হয়। যাইহোক, আদালত তার আবেদন প্রত্যাখ্যান করে এবং বলে যে সরকারী বাসস্থান বরাদ্দ তার এমপি হিসাবে তার মর্যাদার সঙ্গে সহ-টার্মিনাস ছিল, যা তাকে বহিষ্কারের পরে শেষ হয়েছিল।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved