Home National রেকর্ড দিল্লিতে, মরশুমের শীতলতম সকালে তাপমাত্রা নামল ৩.৬ ডিগ্রিতে, জারি রেড অ্যালার্ট

রেকর্ড দিল্লিতে, মরশুমের শীতলতম সকালে তাপমাত্রা নামল ৩.৬ ডিগ্রিতে, জারি রেড অ্যালার্ট

by Shreya Maji
11 views

মহানগর ডেস্ক: দেশজুরেই বেশ অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ। কলকাতা সাক্ষী থেকেছে মরশুমের শীতলতম দিনের। পিছিয়ে নেই দিল্লিও। রাজধানীতে আজ শনিবার চলতি বছরের শীতের সবচেয়ে শীতলতম রাত রেকর্ড  করা হয়েছে টানা দ্বিতীয় দিনে। তাপমাত্রা নেমেছে ৩.৬ ডিগ্রি সেলসিয়াসে। চলতি শীতের মরশুমে দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩.৮ ছিল। আবহাওয়া দফতর দিল্লি এবং   রাজধানীর বিভিন্ন অঞ্চলে  ঠান্ডা এবং ঘন কুয়াশার পরিপ্রেক্ষিতে একটি লাল সতর্কতা জারি করেছে।

গতকাল রাতে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ৩.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। দিল্লিতে জারি রয়েছে শৈত্যপ্রবাহের  সতর্কতা। ভারতের আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী  দিল্লিতে দৃশ্যমানতা ২০০ মিটার রেকর্ড করা হয়েছে। আজ  শনিবার সকালে   রাজধানীর বিভিন্ন অংশে ঘন কুয়াশার আস্তরণ  দেখা গিয়েছে। দিল্লিবাসীকে সাবধানে থাকার বার্তা দেওয়া হয়েছে। নিজেদের এই শৈত্যপ্রবাহ থেকে নিজেদের শরীর বাঁচিয়ে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়া সংক্রান্ত পরিস্থিতির কারণে ১৮টি দিল্লিগামী ট্রেন ১-৬ ঘন্টা  দেরিতে চলেছে।  ঘন কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট  দেরিতে চলেছে। শৈত্যপ্রবাহের পরিস্থিতি কমার সম্ভাবনা কম থাকায় রাজধানীতে আগামী ৩ দিনের জন্য আবহাওয়া বিভাগও হলুদ সতর্কতা জারি করেছে।  আইএমডি জানিয়েছে, “পাঞ্জাব এবং পূর্ব উত্তর প্রদেশের বিচ্ছিন্ন অংশগুলিতে ঘন থেকে খুব ঘন কুয়াশার খবর পাওয়া  গিয়েছে, যখন হরিয়ানা, দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, আসাম, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং অন্ধ্র প্রদেশের বিচ্ছিন্ন  অংশে  ঘন কুয়াশা রেকর্ড করা হয়েছে৷ মাঝারি কুয়াশা ছিল রাজস্থান এবং পশ্চিম উত্তর প্রদেশে বিচ্ছিন্ন পকেটে রেকর্ড করা হয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved