Home National Doctor Locked Two Pet Dogs For Six Months: দুই পোষ্য কুকুরকে তালাবন্দি করে ছ মাস কানাডায়, চিকিৎসকের বিরুদ্ধে এফআইআর!

Doctor Locked Two Pet Dogs For Six Months: দুই পোষ্য কুকুরকে তালাবন্দি করে ছ মাস কানাডায়, চিকিৎসকের বিরুদ্ধে এফআইআর!

by Mahanagar Desk
4 views

মহানগর ডেস্ক: অমানবিক! দুই পোষ্য কুকুরকে তালাবন্দি করে (Doctor Locked Two Pet Dogs For Six Months)ছ মাস কানাডা বেড়াতে চলে গিয়েছিলেন চিকিৎসক। ছ মাস ধরে খাবার, পরিচর্যা না পেয়ে প্রবল গরমে মরো মরো অবস্থা হয় ওই দুই পোষ্য কুকুরের । তাদের বাবা-মাকে পার্কিংয়ের জায়গায় চেন দিয়ে বেঁধে রাখা হয়। অসহনীয় গরমে আলো বাতাস চলাচলের অভাবে একটি কুকুর জ্ঞান হারিয়ে ফেলে। আরেকটি ম্যাগটে আক্রান্ত হয়। অমানবিক ঘটনাটি ঘটেছে পঞ্জাবে।

পিএস বেদী নামে অভিযুক্ত চিকিৎসককে চিহ্নিত করেছে পুলিশ। জানা গিয়েছে কানাডা যাওয়ার আগে চিকিৎসক বাড়ির চাবি তাঁর ভাইকে দিয়ে যান। তিনি ভাইকে পোষ্য কুকুরদের দেখাশোনা করার কথা বলে যান। কিন্তু তাঁর ভাই পোষ্য কুকুরদের কালেভদ্রে খেতে দিতো বলে জানা গিয়েছে। ঘটনার কথা জানতে পেরে অ্যানিম্যাল ওয়েলফেয়ার অ্যান্ড কেয়ার সার্ভিস ফাউন্ডেশন মৃতপ্রায় কুকুর দুটিকে উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করতে গেলে চিকিৎসকের ভাই তাদের বাধা দেয়। বাধা পেয়ে পশু কল্যাণ সংগঠন পুলিশকে খবর দেয়।

এই ঘটনায় পুলিশ পশু সুরক্ষা আইনে একটি মামলা দায়ের করেছে। জানা গিয়েছে যে কুকুরটি চিকিৎসকের বাড়িতে থাকতো সে দুটি টিবেটিয়ান মাস্টিফ। একটি পুরুষ ও অন্যটি মহিলা। চিকিৎসকের ভাই চিকিৎসা করাতে অস্বীকার করার পর পুলিশকে জানিয়ে তাদের উদ্ধার করা হয়। এই অমানবিক ঘটনা প্রকাশ্যে আসার পর নেটিজেনরা ক্ষোভে ফেটে পড়েন। সোশ্যাল মিডিয়ায় একজন লিখেছেন একটি পোষ্যকুকুরকে যদি পরিবারের সদস্য হিসেবে ভালোবাসা ও শ্রদ্ধা করতে না পারেন,তাহলে বাড়িতে আনবেন না। তারা খেলনা বা যন্ত্র নয়। তাদের আবেগ রয়েছে। তাঁর সুরে সুর মিলিয়েছেন পশুপ্রেমীরা। এসিপি (অমৃতসর উত্তর) বীরেন্দ্র সিং খোসলা টুইট করে জানিয়েছেন তিনি মনে করেন যারা কথা বলতে পারে না, তাদের সাহায্য করা প্রত্যেকেরই নৈতিক দায়িত্ব। পুলিশ এ ব্যাপারে পাশে আছে। ধন্যবাদ জানিয়েছেন পশু কল্যাণ সংগঠনকেও।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved