Home National প্রবল বৃষ্টিতে জলমগ্ন দুবাই, বিপজ্জনক অবস্থায় স্থানীয় বাসিন্দারা, কমলা সতর্কতা জারি

প্রবল বৃষ্টিতে জলমগ্ন দুবাই, বিপজ্জনক অবস্থায় স্থানীয় বাসিন্দারা, কমলা সতর্কতা জারি

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: দুবাই জুড়ে প্রচন্ড বৃষ্টিতে নাজেহাল সাধারণ মানুষরা। লোকেরা সোশ্যাল মিডিয়া জুড়ে ভারী বৃষ্টিপাতের ভিজ্যুয়াল শেয়ার করেছে। শুক্রবার সকাল থেকে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে ভারী বৃষ্টিপাত ও প্রবল বজ্রঝড় আঘাত হানার পর দুবাইয়ের রাস্তাগুলো জলমগ্ন অবস্থায় পড়ে রয়েছে। চরম আবহাওয়ার কারণে সেখানকার লোকজনকে সমুদ্র সৈকত এড়িয়ে ঘরের মধ্যে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আর আবহাওয়ার কারণে আমিরাতে যানবাহন ও ফ্লাইট পরিচালনাও ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। দুবাই পুলিশ সকাল ৬.৩০ টায় একটি সতর্কতা পাঠিয়েছে যাতে লোকেরা সৈকত এবং আকস্মিক বন্যা প্রবণ এলাকাগুলি থেকে দূরে থাকে এবং গাড়ি চালানোর সময় সতর্কতা অবলম্বন করে। UAE এর ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি বজ্রপাত এবং বৃষ্টির মধ্যে হলুদ এবং কমলা সতর্কতা জারি করেছে।

দুবাই জুড়ে লোকেরা সোশ্যাল মিডিয়ায় ভারী বৃষ্টি পাতের ভিজ্যুয়াল শেয়ার করেছে। X-এ শেয়ার করা ভিডিওগুলির মধ্যে একটিতে, একজন ব্যক্তিকে প্লাবিত রাস্তায় একটি ছোট নৌকা সারি করতে দেখা যাচ্ছে। X-তে পোস্ট করা অন্যান্য ভিডিওগুলিতে দুবাই জুড়ে জলাবদ্ধ এবং বন্যার রাস্তা দেখা যাচ্ছে। দুবাই পুলিশ দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছে। চরম আবহাওয়ার মধ্যে শহর জুড়ে ট্র্যাফিক নিয়ন্ত্রণে সহায়তা করেছিল।

দুবাই পৌরসভাও একটি প্রস্তুতি পরিকল্পনা সক্রিয় করতে এবং বৃষ্টির জল নিষ্কাশনের জন্য কাজ করেছে। সংযুক্ত আরব আমিরাতে প্রত্যাশিত বৃষ্টিপাতের কারণে, বৃহস্পতিবার সরকার বেসরকারি খাতকে শুক্রবার নমনীয় কাজ করার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়েছে। বৃহস্পতিবার, সংযুক্ত আরব আমিরাত সরকার পূর্বাভাসিত ভারী বৃষ্টিপাতের আগে শুক্রবার নমনীয় কাজ করার অনুমতি দেওয়ার জন্য বেসরকারী খাতকে অনুরোধ করেছিল।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved