Home National আবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনকে তলব করল ইডি 

আবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনকে তলব করল ইডি 

by Shreya Maji
65 views

মহানগর ডেস্ক:  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে আবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করল।আগামী ২৭ জানুয়ারি এবং ৩১ জানুয়ারি ইডির অফিসে আর্থিক দুর্নীতি মামলায় ডেকে পাঠানো হয়েছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতাকে। প্রায় সাত ঘণ্টা ধরে গত শনিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন।

সোরেন তার আগে ইডির ৭ বার তলব এড়িয়েছেন। এখন ইডির বক্তব্য, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে রাঁচীতে ৭.১৬ একর একটি জমির মালিকানার বিষয়ে তারা কিছু প্রশ্ন করতে চায়। অভিযোগ উঠেছে, বেআইনি ভাবে দখল করা হয়েছে ওই জমি। আদতে সেটা সেনার জমি ছিল। দাবি করা হয়েছে, ‘এই ব্যাপারে মুখ্যমন্ত্রীর বক্তব্য অস্পষ্ট।’ ইতিমধ্যে ১৪ জন গ্রেফতার হয়েছেন সংশ্লিষ্ট জমি ‘দুর্নীতি’কাণ্ডে। ছবি রঞ্জন নামে এক আমলা, অমিত আগরওয়াল এবং বিষ্ণু আগরওয়াল নামে দুই ব্যবসায়ী রয়েছেন ধৃতদের মধ্যে।বিতর্কিত জমির উপর ওই দুই ব্যবসায়ী শপিং মল তৈরি করেছেন। আর্থিক তছরুপ বিরোধী আইন (পিএমএলএ)-এর আওতাধীন মামলায় এর আগে সোরেনের বয়ান রেকর্ড করানোর জন্য তলব করা হয়েছিল।

কিন্তু তিনি ইডির সেই তলবকে ‘বেআইনি’ বলে দাবি করেছিলেন। তখন ইডি নোটিস পাঠিয়ে জানিয়েছিল,” শেষ বারের মতো হাজিরা দেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে বয়ান রেকর্ডের জন্য। নোটিস পাওয়ার সাত দিনের মধ্যে দফতরে হাজিরা দিতে হবে উল্লিখিত সময়ের মধ্যে। কিন্তু সোরেনের বিরুদ্ধে সাড়া না দেওয়ার অভিযোগ ওঠে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved