Home National শঙ্করের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের অফিসে ইডির হানা, রেশন দুর্নীতিতে ৬ জায়গায় চলছে তল্লাশি 

শঙ্করের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের অফিসে ইডির হানা, রেশন দুর্নীতিতে ৬ জায়গায় চলছে তল্লাশি 

by Mahanagar Desk
19 views

মহানগর ডেস্ক: রেশন দুর্নীতি’ মামলায় ফের সক্রিয় ইডি । সোমবার সকাল থেকে তল্লাশি  চলছে কলকাতার অন্তত ছয়টি জায়গায়। কেন্দ্রীয় আধিকারিকেরা এই মামলায় ধৃত বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্যের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অরবিন্দ সিংহের অফিসেও গিয়েছেন। সল্টলেকে অরবিন্দের অফিস। পাশাপাশি, ইডি চৌরঙ্গি এলাকায় শঙ্কর আঢ্যদের একটি অফিসে হানা দিয়েছে।

ইডি আদালতে দাবি করেছিল,  শঙ্করের ৯০টির বেশি ফরেক্স সংস্থা রয়েছে। তবে শঙ্করের নামে নেই সেই সবক’টি সংস্থা। রয়েছে তাঁর আত্মীয়, পরিজন এবং পরিচিতদের নামে। কেন্দ্রীয় সংস্থার দাবি,এই সংস্থার মাধ্যমে অন্তত ২০ হাজার কোটি টাকা শঙ্কর বিদেশে লেনদেন করেছেন। অভিযোগ, টাকা আগে বিদেশি মুদ্রায় (মূলত ডলারে) পরিবর্তন করে তার পর তা দুবাইয়ে পাঠানো হয়েছে।।কখনও টাকা গিয়েছে বাংলাদেশ হয়ে আবার কখনও টাকা সরাসরি দুবাই পৌঁছেছে।

ইডি গত ৫ জানুয়ারি সকালে বনগাঁয় শঙ্করের বাড়িতে তল্লাশি চালায়।তাঁকে গ্রেফতার করা হয় প্রায় ১৭ ঘণ্টা তল্লাশির পর। ইডি আধিকারিকেরা।শঙ্করকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময়ে তাঁর বাড়ির সামনে বিক্ষোভের মুখে পড়েছিলেন। ইডি আদালতে দাবি করেছিল, রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালুর ঘনিষ্ঠ শঙ্কর রেশন মামলায় ধৃত। ইডি দাবি করে, হাসপাতালে মন্ত্রীর সঙ্গে চিঠির মাধ্যমে শঙ্কর যোগাযোগ রেখেছিলেন। তাদের হাতে এসেছে সেই চিঠি। তাতে হিসাব লেখা ছিল টাকার। কেন্দ্রীয় সংস্থা হাতের লেখা পরীক্ষার বন্দোবস্ত করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved