Home National অবশেষে বিশ্ববাজারের জন্যে আইফোন নির্মাণের অনুমতি পেল টাটা কোম্পানি

অবশেষে বিশ্ববাজারের জন্যে আইফোন নির্মাণের অনুমতি পেল টাটা কোম্পানি

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: টাটা গ্রুপ ভারতে উইস্ট্রনের ক্রিয়াকলাপগুলি অধিগ্রহণ করেছে, যা দেশীয় এবং বিশ্ব উভয় বাজারের জন্য ভারতে অ্যাপল আইফোন তৈরি করার পথ প্রশস্ত করেছে। শুক্রবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর এই ঘোষণা এই করে বলেন যে, “মাত্র আড়াই বছরের মধ্যে, টাটা গ্রুপ এখন ভারত থেকে দেশীয় এবং বৈশ্বিক বাজারের জন্য আইফোন তৈরি শুরু করবে। উইস্ট্রনের অপারেশনের দায়িত্ব নেওয়ার জন্য টাটা দলকে অভিনন্দন। এটি আজ একটি বোর্ড সভা করেছে এবং এর সহায়ক সংস্থাগুলিকে অনুমোদন দিয়েছে।

লিমিটেড এবং উইস্ট্রন হংকং লিমিটেড, উইস্ট্রন ইনফোকম ম্যানুফ্যাকচারিং (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ পরোক্ষ শেয়ার বিক্রির জন্য টাটা ইলেকট্রনিক্স প্রাইভেট লিমিটেড (টিইপিএল) এর সঙ্গে শেয়ার ক্রয় চুক্তিতে স্বাক্ষর করবে৷ উভয় পক্ষের দ্বারা প্রাসঙ্গিক চুক্তির নিশ্চিত করণ এবং স্বাক্ষরের পরে, চুক্তিটি প্রয়োজনীয় অনুমোদন পেতে এগিয়ে যাবে। লেনদেন শেষ হওয়ার পরে, উইস্ট্রন প্রযোজ্য প্রবিধান অনুযায়ী প্রয়োজনীয় ঘোষণা এবং ফাইলিং করবে। এই ঘোষণাটি এটিকে আনুষ্ঠানিক করে তোলে যে টাটা গ্রুপ ভারতে আইফোন তৈরি করার প্রথম ভারতীয় সংস্থা হয়ে উঠবে৷ চন্দ্রশেখর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে “দূরদর্শী পিএলআই স্কিম”-এর জন্য কৃতিত্ব দিয়ে বলেছেন যে, এটি ইতিমধ্যেই ভারতকে “স্মার্টফোন উৎপাদন এবং রপ্তানির জন্য একটি বিশ্বস্ত এবং প্রধান কেন্দ্র” হয়ে উঠতে পরিচালিত হবে।

ভারত সরকার, ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক (MeitY) দ্বারা প্রতিনিধিত্ব করছে। আর গ্লোবাল ইন্ডিয়ান ইলেকট্রনিক্স কোম্পানিগুলির বৃদ্ধিতে সম্পূর্ণ সমর্থনে দাঁড়িয়েছে যেগুলি বৈশ্বিক ইলেকট্রনিক ব্র্যান্ডগুলিকে সমর্থন করবে। এই কৃতিত্ব শুধুমাত্র টাটা গ্রুপের জন্য একটি মাইলফলক চিহ্নিত করে না, বৈশ্বিক ইলেকট্রনিক্স উৎপাদনে ভারতের ক্রমবর্ধমান দক্ষতাকেও প্রতিফলিত করে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved