Home National মিষ্টি খাইয়ে দিলেন রাষ্ট্রপতি, বাজেট পেশের আগে নজরকাড়া লুকে অর্থমন্ত্রী

মিষ্টি খাইয়ে দিলেন রাষ্ট্রপতি, বাজেট পেশের আগে নজরকাড়া লুকে অর্থমন্ত্রী

by Shreya Maji
30 views

মহানগর ডেস্ক:  অন্তর্বর্তী বাজেট পেশের জন্য সংসদে পৌঁছে গিয়েছেন  কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। হাতে লাল ব্রিফকেস সেই সঙ্গেই তাঁর পরনের শাড়ি সকলের নজর কেড়েছে। প্রতি বছরই অর্থমন্ত্রীর ফ্যাশন থাকে চর্চায়। এবারেও তার অন্যথা হল না। তবে বাজেট পেশের আগে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু নির্মলা সীতারমনকে নিজে হাতে মিষ্টি খাইয়ে দিয়েছেন। সেই ছবিও নজর কেড়েছে সকলের।

তবে বাজেট পেশের সময় এবারে আর লাল নয় নীল শাড়িতে দেখা গেল কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে। শাড়ির উপরে সাদা কাঁথাস্টিচের কাজ।  নীল শাড়ির উপর  সাদা সুতো দিয়ে লতা-পাতার কাজ করা রয়েছে। পুরো শাড়ি জুড়েই রয়েছে ভরাট কাজ। এই সুন্দর শাড়ি পরেই আজ লক্ষ্মীবারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সকাল ৯টা নাগাদ অর্থ মন্ত্রকে পৌঁছান । বাজেট পেশ করার আগে অর্থমন্ত্রী   রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে  দেখা করতে গিয়েছিলেন। সেখানেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে  মিষ্টিমুখ করান রাষ্ট্রপতি  ।

কেন্দ্রীয় অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী নির্মলা সীতারামন সহ রাজ্য মন্ত্রী ডঃ ভগবত কিষাণরাও কারাদ এবং পঙ্কজ চৌধুরী এবং অর্থ মন্ত্রকের ঊর্ধ্বতন কর্মকর্তারা কেন্দ্রীয় বাজেট পেশ করার আগে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে সাক্ষাত করেছেন।  জেনে নিন  আগে ঠিক কেমন সেজেছিলেন অর্থমন্ত্রী। ২০২৩ সালে বাজেটের দিন অর্থমন্ত্রী পরেছিলেন মাঝে সাদা রঙের নকশা দেওয়া, কালো ও সোনালি পাড়ের লাল রঙের সিল্কের শাড়ি। ২০২২ সালে সীতারামন পরেছিলেন বাদামীর উপরে মেরুন ও তাতে সাদা রঙের নকশার বমকাই শাড়ি। ২০২১ সালে অর্থমন্ত্রী পড়েছিলেন লাল ও ধূসর রঙের পোচামপল্লি সিল্কের শাড়ি। ২০২০ সালে পরেছিলেন আকাশী রঙের সরু পাড় দেওয়া হলুদ রঙের সিল্কের শাড়ি। ছিল সোনালি জরির কাজ । ২০১৯ সালে প্রথম বাজেট পেশের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন পরেছিলেন সোনালি পাড় দেওয়া রানি কালারের মঙ্গলগিরি শাড়ি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved