Home National পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের কামরায় লাগলো আগুন! মৃত্যু অন্তত ৯ জনের

পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের কামরায় লাগলো আগুন! মৃত্যু অন্তত ৯ জনের

by Admin
4 views

 

 

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসে। জানা গিয়েছে যে, শনিবার ভোর ৫টা১৫মিনিটে মাদুরাই রেলস্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা ওই ট্রেনের একটি কামরায় হঠাৎই আগুন লেগে যায়। আগুন ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। এই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর আহতের সংখ্যা ২০ জনেরও বেশি। রিপোর্ট অনুযায়ী, আগুনে বিধ্বংস ট্রেনটি একটি পর্যটন ট্রেন ছিল।

রেল সূত্রে জানা গিয়েছে যে, ব্যক্তিগত ভাবে ভাড়া নেওয়া হয়েছিল পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ওই কামরাটি। উত্তর প্রদেশের লখনউ থেকে ওই কামরার যাত্রীরা এসেছিলেন। ওই কামরাতে একটি গ্যাস সিলিন্ডার ছিল। প্রাথমিক তদন্তের ভিত্তিতে অনুমান, সেখান থেকেই এই আগুন লেগেছে ওই কামরায়।

ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল বাহিনী। সকাল ৭টা ১৫ নাগাদ আগুন আয়ত্তে আনা যায়। দমকল ইতিমধ্যেই আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানা যাচ্ছে রেল সুত্রে। অগ্নিদগ্ধ হওয়া কামরা থেকে বের করে আনা হয় যাত্রীদের মৃতদেহ গুলি। আহতদের উদ্ধার করে তড়িঘড়ি চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

দক্ষিণ রেলের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, “পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের একটি ব্যক্তিগত কোচে আগুন লাগে। পার্টি করার উদ্দেশে ভাড়া করা কামরাটি আলাদা করে মাদুরাই স্টেশনের কাছে রাখা হয়েছিল। কোচের যাত্রীরা লুকিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে যাত্রা করছিলেন। যা নিয়মবিরুদ্ধ। এই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।”

এদিকে মাদুরাইয়ের জেলা কালেক্টর এমএস সঙ্গীতা অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনার স্থলে এসে উপস্থিত হন। তিনি জানান, ট্রেনের কামরায় অগ্নিকান্ডের ঘটনায় ১০ জন যাত্রীর মৃত্যু হয়েছে। ২০ জনেরও বেশি আহত হয়েছেন। আহতদের চিকিৎসা করানোর জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই, মৃতদের পরিবারকে ১০ লক্ষ করে অনুদান দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved