Home National মন্দিরে ‘প্রাণ প্রতিষ্টা’র আগে প্রকাশ্যে রাম লালার প্রথম ছবি, দেখুন এক ঝলকে

মন্দিরে ‘প্রাণ প্রতিষ্টা’র আগে প্রকাশ্যে রাম লালার প্রথম ছবি, দেখুন এক ঝলকে

তিন মূর্তির মধ্যে যাকে বেছে নেওয়া হয়েছে সেটা কেমন দেখতে তার প্রথম দৃশ্য প্রকাশিত হয়েছে। 

by Shreya Maji
55 views

মহানগর ডেস্ক:  ২২ জানুয়ারী ‘প্রাণ প্রতিষ্টা’ অনুষ্ঠানের আগে অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহে  স্থাপিত হয়েছে রাম লালার মূর্তির। সেই মূর্তি ঠিক কেমন দেখতে তা জানতে আগ্রহী ছিল গোটা দেশ। তিন মূর্তির মধ্যে যাকে বেছে নেওয়া হয়েছে সেটা কেমন দেখতে তার প্রথম দৃশ্য প্রকাশিত হয়েছে।  সাদা কাপড়ে ঢেকে দেওয়া হয়েছে  মূর্তি। তবে বেশ কিছুটা ঝলক দেখা গিয়েছে।

বৃহস্পতিবার, রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানের  এক ধাপে আচারের অংশ হিসাবে গর্ভগৃহের ভিতরে রাম লালা মূর্তি স্থাপন করা হয়েছিল। মাইসুরের ভাস্কর অরুণ যোগীরাজ  দ্বারা নির্মিত ৫১ ইঞ্চির মূর্তি বৃহস্পতিবার সকালে মন্দিরে আনা হয়েছিল।  ওইদিনই বিকেলে রাম লালা মূর্তিটি গর্ভগৃহে স্থাপন করা হয়েছিল। অরুণ দীক্ষিত নামে একজন পুরোহিত যা অভিষেক অনুষ্ঠানের সঙ্গে  যুক্ত তিনি এই তথ্য জানান। শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের মতে, প্রার্থনার জপের মাধ্যমে মূর্তি স্থাপন করা হয়েছিল।

1st Photo Of Ram Lalla Idol Revealed Ahead Of Consecration Ceremony

অরুণ দীক্ষিত জানিয়েছেন,  ‘প্রধান সংকল্প’ ট্রাস্টের সদস্য অনিল মিশ্র দ্বারা সঞ্চালিত হয়েছিল। তিনি আরও বলেন, “প্রধান সংকল্প’-এর পিছনে ধারণাটি হল যে ভগবান রামের ‘প্রতিষ্ঠা’ করা হচ্ছে সকলের কল্যাণের জন্য, জাতির কল্যাণের জন্য, মানবতার কল্যাণের জন্য এবং যারা এই কাজে অবদান রেখেছেন  তাঁদের জন্য  । এটি ছাড়াও অন্যান্য আচার-অনুষ্ঠানও করা হয়েছিল। ব্রাহ্মণদের ‘বস্ত্র’ও দেওয়া হয়েছিল এবং প্রত্যেককে কাজ দেওয়া হয়েছিল।” প্রসঙ্গত, রাম মন্দির নিয়ে উন্মাদনার শেষ নেই। যত সময় এগিয়ে আসছে ততই পারদ চড়ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিশেষ কয়েকজনের উপস্থিতিতে ২২  জানুয়ারি রাম মন্দিরে ‘প্রাণ প্রতিস্থা’  হবে। ২৩ জানুয়ারি সকলের জন্য মন্দির খুলে দেওয়া হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved