Home National ইস্তফা দেওয়ার পরেই গ্রেফতার হলেন ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

ইস্তফা দেওয়ার পরেই গ্রেফতার হলেন ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

ইস্তফা দেওয়ার পরেই গ্রেফতার হলেন ঝাড়খন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

by Mahanagar Desk
36 views

মহানগর ডেস্ক: ইস্তফাতেও রক্ষা নেই, অবশেষে দুর্নীতির অভিযোগে গ্রেফতার হলেন ‘মুখ্যমন্ত্রী’ হেমন্ত সোরেন। গত কয়েক দিন ধরেই দুর্নীতির দায়ে ল্যাজে গোবরে হচ্ছিলেন জেএমএম শীর্ষ নেতা হেমন্ত সোরেন। তাই তাঁর গ্রেফতারের সম্ভাবনা ক্রমশই বাড়ছিল৷

সেই কারণে দু দিন কার্যত আত্মগোপন রেখেছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন৷ আজ জমি কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জেরার মুখে প্রায় সাত ঘন্টারও বেশি জিজ্ঞাসাবাদ করা হয় হেমন্ত সোরেনকে। এবার ইস্তফা দেওয়ার পরই গ্রেফতার হলেন তিনি। যদিও এই বিষয়ে ইডির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি। জল্পনা, জমি দুর্নীতি মামলায় হেমন্তের বয়ান রেকর্ডের পরই তাঁকে গ্রেফতার করেছে ইডি। এর আগে জমি দুর্নীতি ও আর্থিক তছরূপ মামলায় ৯ বার ইডির তলব এড়িয়ে গিয়েছিলেন হেমন্ত। এদিকে জল্পনা-কল্পনার মধ্যে তিনি তফসিলি জাতি ও তফসিলি উপজাতি আইনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের রাঁচি অফিসের সিনিয়র অফিসারদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন তিনি। ৬০০ কোটি টাকার জমি দুর্নীতি মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল। হেমন্তর ইস্তফার পর পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন চম্পাই সোরেন।

ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং জোট শরিক কংগ্রেসের পক্ষ থেকে চম্পাই সোরেনের নাম পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম জমা দেওয়া হয়েছে। সোমবার রাতে ইডির টিম ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ২টো বিএমডব্লিউ বাজেয়াপ্ত করে। সেইসঙ্গে দিল্লিতে তাঁর সরকারি বাসভবন থেকে বেশ কিছু নথি ও নগদে ৩৬ লাখও বাজেয়াপ্ত করেছিল।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved